শেখ হাসিনার দেয়া ছাত্রলীগের কমিটি নিয়ে প্রশ্ন তোলার সুযোগ নেই

  • ১-Aug-২০১৮ ০৬:০০ অপরাহ্ন
Ads

উৎপল দাস 

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা নিজে যাচাই বাছাই করে ছাত্রলীগের নতুন যে কমিটি ঘোষণা করেছেন তা নিয়ে প্রশ্ন তোলার সুযোগ নেই বলে মনে করেন আওয়ামী লীগের শীর্ষ নেতা ও ছাত্রলীগের সাবেক নেতারা। এরি মধ্যে ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সাবেক একজন সভাপতি যিনি একটি থানা আওয়ামী লীগের সভাপতি তিনি তার নিজের পছন্দের লোক নেতা না হওয়ায় শেখ হাসিনার ঘোষিত কমিটি নিয়ে প্রশ্ন তোলার পাঁয়তারা করছেন বলে অভিযোগ পাওয়া গেছে। এসব অভিযোগকে সম্পূর্ণভাবে ভিত্তিহীন বলেও দাবি করেছেন সবাই। ছাত্রলীগের সাংগঠনিক অভিভাবক হিসাবে তিনি যে সিদ্ধান্ত দিয়েছেন তাই চূড়ান্ত। এটি নিয়ে যে বা যারা প্রশ্ন তোলার চেষ্টা করবে তাকে বা তাদের শেখ হাসিনার প্রতি আনুগত্য নিয়েও প্রশ্ন তুলছেন কেউ কেউ।

এদিকে, সম্মেলনের দেড় মাস পর ক্ষমতাসীন আওয়ামী লীগের ছাত্র সংগঠন ছাত্রলীগের নতুন সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা হয়েছে। সভাপতি হয়েছেন রেজওয়ানুল হক চৌধুরী শোভন, সাধারণ সম্পাদক হয়েছেন গোলাম রাব্বানী। তারা দুজনই ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষার্থী।

ছাত্রলীগের ‘সাংগঠনিক প্রধান’ ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার পক্ষে  দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের মঙ্গলবার রাতে এই কমিটি ঘোষণা করেন।

এদিকে, নতুন কমিটির সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক হয়েছেন গোলাম রাব্বানীর নেতৃত্বে বুধবার দুপুরে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাত করেছেন ছাত্রলীগের অন্যান্য নেতারা। এসময় ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস, সাধারণ সম্পাদক হয়েছেন সাদ্দাম হোসাইন, ঢাকা মহানগর-উত্তরের সভাপতি মো. ইব্রাহিম, সাধারণ সম্পাদক করা হয়েছে সাইদুর রহমান হৃদয়, ঢাকা মহানগর-দক্ষিণের সভাপতি মেহেদী হাসান, সাধারণ সম্পাদক মো. জোবায়ের আহমেদ উপস্থিত ছিলেন। 

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা ছাত্রলীগের নতুন কমিটির শীর্ষ নেতাদের ভালোভাবে সংগঠন পরিচালনা করার নির্দেশ দিয়েছেন। 

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার নিজের যাচাই বাছাইয়ের পর দেয়া ছাত্রলীগের নতুন কমিটি দেয়ার পর যারা প্রশ্ন তুলছেন তাদের আদর্শিক সমস্যা রয়েছে বলেও দাবি করছেন কেউ কেউ। 

Ads
Ads