বাবার পর আমি সবচেয়ে বেশি শ্রদ্ধা করি এন্ড্রু কিশোর দাদাকে: ছন্দা

  • ৫-Dec-২০১৯ ০৫:৩৫ পূর্বাহ্ণ
Ads

:: বিনোদন ডেস্ক ::

বাংলাদেশের প্লে-ব্যাক সম্রাট এন্ড্রু কিশোরের অসুস্থতার খবর যতোটা না কষ্ট দিয়েছে তার পরিবারের সদস্যদের, তার ভক্তদের। তবে এই সম্রাটের অসুস্থতায় যে মানুষটি বুকের ভেতর প্রণ্ড কষ্ট অনুভব করছেন তিনি হচ্ছেন সঙ্গীতশিল্পী ছন্দা ইসলাম। কারণ বিগত চার বছর ধরে তিনি এন্ড্রু কিশোরের সঙ্গে দেশের আনাচে কানাচে নানান স্টেজ শো’তে সঙ্গীত পরিবেশন করেছেন।

ছন্দা’র ভাষ্যমতে তিনি অতি সাধারণ একজন সঙ্গীতশিল্পী। চাইলেই সিঙ্গাপুর গিয়ে শিল্পীর সঙ্গে দেখা করা সম্ভব নয়। কিন্তু তারপরও প্রতিনিয়ত তিনি অ্যাণ্ড্ররু কিশোরের স্ত্রীর সঙ্গে যোগাযোগ রাখছেন। তার খবরাখবর নিচ্ছেন। ছন্দা মনে প্রাণে দোয়া করেন খুউব দ্রুত সুস্থ হয়ে যেন এন্ড্রু কিশোর দেশে ফিরে আসেন।

ছন্দা বলেন, ‘আমার প্রবল বিশ্বাস দাদা নিশ্চয়ই আবার সুস্থ হয়ে দেশে ফিরবেন। দাদার সঙ্গে আমি আবারো মঞ্চে গান গাইবো। সত্যি বলতে কী আমার বাবা নেই। আমার বাবার পর যে মানুষটিকে আমি সবচেয়ে বেশি শ্রদ্ধা করি তিনি দাদা। তাই দাদার জন্য সবসময়ই আমি দোয়া করি। ’

ছন্দার গ্রামের বাড়ি সাতক্ষীরা। একজন এন্ড্রু কিশোর ছাড়াও তিনি বিভিন্ন সময়ে বাদশা বুলবুল, মনির খান, শুভ্র দেব, আতিক হাসান, পলাশ, ফকির শাহাবুদ্দিন’সহ আরো অনেক শিল্পীর সঙ্গে একই মঞ্চে গান গেয়ে শ্রোতা দর্শককে মুগ্ধ করেছেন। মূলত ছন্দা স্টেজ শো’তেই গান গেয়ে থাকেন। তার গানের গুরু সাতক্ষীরার এসকে শহীদুল ইসলাম। কিছুদিন বশীর উদ্দিনের কাছেও গানে তালিম নিয়েছেন।

ছন্দা জানান তার গানের অনুপ্রেরণা তারই মা। ছন্দা বলেন,‘ আমার মাকে অনুপ্রেরণা হিসেবে নিয়েই আমি আজও গান গেয়ে চলেছি। আল্লাহর কাছে অসীম কৃতজ্ঞতা যে তিনি আমাকে সুন্দর একটি কন্ঠ দিয়েছেন, শ্রোতা দর্শককের মনে আনন্দ দেবার জন্য গাইতে পারছি।’

Ads
Ads