ট্রাম্পকে সোলাইমানির মেয়ে: বাবার শাহাদাতেই সব শেষ হয়ে যায়নি

  • ৬-জানুয়ারী-২০২০ ১১:১৪ পূর্বাহ্ণ
Ads

:: সীমানা পেরিয়ে ডেস্ক ::

ইরানের বিশেষ বাহিনী রেভ্যুলিউশনারি গার্ডস কর্পসের (আইআরজিসি) অভিজাত শাখা কুদস ফোর্সের নিহত প্রধান জেনারেল কাসেম সোলাইমানির মেয়ে বাবার হত্যাকাণ্ড নিয়ে রবিবার তীব্র মার্কিন বিরোধী প্রতিক্রিয়া জানিয়েছেন। মার্কিন বিমান হামলায় নিহত ইরানি জেনারেলের মেয়ে জেইনাব সোলাইমানি বলেছেন, ট্রাম্প, তুমি ভেবো না বাবার শাহাদাতেই সব শেষ হয়ে গেছে। রবিবার তিনি এই মন্তব্য করেছেন। ইরানি সরকারি সংবাদমাধ্যম পার্স টুডে এখবর জানিয়েছে।

তিনি বলেন, আমেরিকা ও ইসরায়েল জেনে রাখো বাবার শাহাদাতের ফলে গোটা বিশ্বের প্রতিরোধ ফ্রন্টের মধ্যে মানবিকতা আরও বেশি জাগ্রত হবে। এখন থেকে পশ্চিম এশিয়ায় মোতায়েন মার্কিন সেনাদের স্ত্রী-সন্তানদের তাদের স্বামী অথবা বাবার মৃত্যুর আশঙ্কায় প্রহর গুণতে হবে। 

আজ সোমবার ইরানের রাজধানী তেহরানে বাবার জানাজায় অংশ নিয়ে জেইনাব সোলাইমানি এসব কথা বলেন।

তিনি বলেন, গোটা বিশ্ব দেখছে ইরাক ও ইরানের মানুষ কীভাবে তাদের বীরের প্রতি শ্রদ্ধা জানাচ্ছে। ট্রাম্প ইরানি ও ইরাকি জাতির মধ্যে বিভেদ সৃষ্টি করতে চেয়েছিলেন, কিন্তু এই শাহাদাতের ঘটনা দুই জাতির মধ্যে বন্ধনকে আরও শক্তিশালী করেছে, তারা চিরস্থায়ী বন্ধনে আবদ্ধ হয়েছে।

জেনারেল সোলাইমানির মেয়ে বলেন, আমার বাবার মৃত্যু আমেরিকা ও ইসরাইলের জন্য অন্ধকার দিন নিয়ে এসেছে।

এর আগে এক টিভি সাক্ষাৎকারে জেইনাব বলেছেন, তিনি নিশ্চিত লেবাননের হিজবুল্লাহ মহাসচিব সাইয়্যেদ হাসান নাসরুল্লাহও (সোলাইমানি) হত্যার প্রতিশোধ নেবেন।

Ads
Ads