কেন্দ্রে ভোটারদের ঢুকতে না দেয়া ও এজেন্টদের বের করে দেয়ার অভিযোগ তাবিথের

  • ১-ফেব্রুয়ারী-২০২০ ০৫:০০ পূর্বাহ্ণ
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

ঢাকা উত্তর সিটি নির্বাচনে কেন্দ্রে ভোটারদের ঢুকতে না দেয়া এবং এজেন্টদের বের করে দেয়ার অভিযোগ করেছেন বিএনপির মেয়র প্রার্থী তাবিথ আউয়াল।

শনিবার (১ ফেব্রুয়ারি) সকাল ৮টায় গুলশান-২ এর মানারাত ইন্টারন্যাশনাল স্কুলে ভোট দেওয়ার পর তিনি বিভিন্ন কেন্দ্র পরিদর্শনে যান। এসময় তিনি এসব অভিযোগ করেন। সকাল সাড়ে ৮টার দিকে কালাচাঁদপুর স্কুলকেন্দ্রে যান তাবিথ।

এসময় তিনি সাংবাদিকদের বলেন, ‘এ কেন্দ্রে ভোটারদের প্রবেশ করতে দেওয়া হচ্ছে না। আমাদের এজেন্টদেরও বের করে দিয়েছে। আমি এসেছি যেন ভোটারদের অন্তত প্রবেশ নিশ্চিত করতে পারি।’ কেন্দ্রে  উপস্থিত থাকা পুলিশ সদস্যদের কাছে অভিযোগ জানান তাবিথ।

সরেজমিনে দেখা গেছে, এই কেন্দ্রটি ভোটার শূন্য। গণমাধ্যমের কর্মীদের দেখে লাইনে দাঁড়ান নৌকার কার্ডধারী লোকজন। তবে লাইনে দাঁড়ালেও কাউকে কেন্দ্রে প্রবেশ করতে দেখা যায়নি। এ কেন্দ্রে ০১-০৩ বুথে সকাল ৮.৫৭ পর্যন্ত মাত্র তিনটি ভোট কাস্ট হয়েছে।

এছাড়া বনশ্রী আইডিয়াল স্কুল, শের-ই-বাংলা স্কুল ও কলেজে ভোটার ও এজেন্ট প্রবেশ করতে না দেওয়ার অভিযোগ করেছেন তাবিথ। সকাল ৯টা ২০ মিনিটের দিকে এই কেন্দ্র পরিদর্শন করেন তিনি।

আজ ঢাকার উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়েছে। চলবে বিকেল ৪টা পর্যন্ত। ইলেক্ট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে এবার দুই সিটির ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

ঢাকার দুই সিটিতে ২ হাজার ৪৬৮টি ভোটকেন্দ্র ও ১৪ হাজার ৪৩৪টি ভোটকক্ষ রয়েছে। এরমধ্যে ঢাকা উত্তর সিটিতে ১ হাজার ৩১৮টি ভোটকেন্দ্র ও ৭ হাজার ৮৫৭টি ভোটকক্ষ এবং দক্ষিণ সিটিতে ১ হাজার ১৫০টি ভোটকেন্দ্র ও ৬ হাজার ৫৮৮টি ভোটকক্ষ রয়েছে।

Ads
Ads