'নির্বাচনের সুষ্ঠু পরিবেশকে ইসি ইচ্ছাকৃতভাবে বানচাল করে দিয়েছে'

  • ৪-ফেব্রুয়ারী-২০২০ ০৮:৪৬ পূর্বাহ্ণ
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

নির্বাচনের সুষ্ঠু পরিবেশকে নির্বাচন কমিশন (ইসি) ইচ্ছাকৃতভাবে বানচাল করে দিয়েছে বলে মন্তব্য করেছেন ঢাকা উত্তর সিটি নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করা বিএনপির তাবিথ আউয়াল।

ঢাকার দুই সিটি নির্বাচনের দিন সংবাদ সংগ্রহের সময় হামলার শিকার হয়ে হাসপাতালে চিকিৎসাধীন সাংবাদিক মোস্তাফিজুর রহমান সুমনকে দেখতে গিয়ে আজ (৪ ফেব্রুয়ারি) তিনি এই মন্তব্য করেন। তাবিথের সঙ্গে ঢামেকে যান ঢাকা দক্ষিণে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করা ইশরাক হোসেনও।

তাবিথ আউয়াল বলেছেন, ‘নির্বাচন কমিশনকে আবারও স্মরণ করিয়ে দিতে চাই প্রতিশ্রুতির সঙ্গে তাদের কর্মের কোনো মিল ছিল না। নির্বাচনের সুষ্ঠু পরিবেশকে তারা ইচ্ছাকৃতভাবে বানচাল করে দিয়েছে।’

এর আগে বেলা ১১টার দিকে ঢাকা মেডিকেল কলেজের ৩৩ নম্বর ওয়ার্ডে সাংবাদিক সুমন এবং আহত যুবদল নেতা মো. সাদ্দাম হোসেনকে দেখতে যান ইশরাক ও তাবিথ। ‌তারা আহত সাংবাদিক ও যুবদল নেতার সঙ্গে কথা বলেন এবং তাদের শারীরিক অবস্থার খবর নেন।

সাংবাদিকদের সামনে বিএন‌পি থেকে মেয়র পড়ে প্রতিদ্বন্দ্বিতা করা তাবিথ আউয়াল বলেন, ‘নির্বাচন প্রক্রিয়ার মধ্যে কারও ওপর হামলা করা কাম্য নয়। আইনশৃঙ্খলা বাহিনীকে আগে থেকে বলা হয়েছিল নিরাপত্তা ব্যবস্থা সকলের জন্য বজায় রাখার জন্য। এরকম পরিস্থিতিতে নির্বাচন কমিশনকে নিশ্চুপ রয়েছে এ বিষয়টি আমাদের ভাবিয়ে তোলে, আহত করে এবং বিশ্বাসের জায়গা থেকে আমাদের আরও বেশি দূরে ঠেলে দেয়।

সাংবা‌দিকদের ওপর হামলার নিন্দা জানিয়ে ‌বিএন‌পির অপর মেয়র প্রার্থী ইশরাক বলেন, ‘নির্বাচনের তিন-চার দিন আগে আমাদের প্রচারণায় হামলা করেছিল সেইখানেও তিনজন সাংবাদিক আহত হয়েছিল। নির্বাচনের সময় যে সকল সংবাদিক দায়িত্ব পালন করেছিল তারা ভোট জালিয়াতির মুখোশ উন্মোচন করেছে বলেই তাদের ওপর ন্যাক্কারজনক হামলা চালিয়েছে।

এ সময় আরও উপ‌স্থিত ছি‌লেন বিএন‌পির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী ত্র্যানী, নির্বাহী ক‌মি‌টির সদস্য নিপুন রায় চৌধুরী, বাংলা‌দেশ লেবারপা‌র্টির চেয়ারম্যান ডা.‌মোস্তা‌ফিজুর রহমান ইরান, বিএন‌পি চেয়ারপারস‌নের মি‌ডিয়া ইউং সদস্য শায়রুল ক‌বির খান প্রমুখ।

Ads
Ads