কদমতলী খালে শিশু আশামনির মৃতদেহ মিলল ৬ দিন পর

  • ৬-ফেব্রুয়ারী-২০২০ ০৮:৪৫ পূর্বাহ্ণ
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

রাজধানীর কদমতলীর ডিএনডি খালে নিখোঁজ হওয়া পাঁচ বছরের শিশু আশামনির মৃতদেহ উদ্ধার করেছে ফায়ার সার্ভিসের ডুবুরিরা। প্রায় ছয় দিনের মাথায় উদ্ধার করা সম্ভব হলো আশামনির মরদেহ। আগে গত শনিবার আশামনি নিখোঁজ হয়।

আজ বৃহস্পতিবার বেলা ১:৪০ মিনিটের দিকে তার মৃতদেহ উদ্ধার করা হয়। এরপর শিশুটির মরদেহ উদ্ধার করে ঘটনাস্থলে আনা হলে স্বজনদের কান্নায় পরিবেশ ভারী হয়ে ওঠে।

যে স্থানে নিখোঁজ হয় তার থেকে এক কিলোমিটার দূরে তার মরদেহ উদ্ধার করা হয় বলে জানিয়েছে ফায়ার সার্ভিস।

এর আগে আশামনির সন্ধান না মেলায় ফায়ার সার্ভিসের কাজে অসন্তুষ্টি প্রকাশ করে মানববন্ধন করে এলাকাবাসী। ঘটনাস্থলের পাশে ইউসুফ মেমোরিয়াল স্কুলের সামনে আয়োজিত মানববন্ধন থেকে আশামনির লাশ উদ্ধারে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপও কামনা করা হয়।

সেনাবাহিনীর একটি দল ঘটনাস্থলে গিয়ে উদ্ধারকাজ শুরু করে মঙ্গলবার।

অনুসন্ধানের এক পর্যায়ে আজ একটি ময়লার স্তরের নিচ থেকে উদ্ধার করা হয় শিশুটির মরদেহ।

এরশাদ ও তানিয়া দম্পতির বড় মেয়ে আশামনি। বাসা মিরাজনগরের পাশের মোহাম্মদনগর কালভার্ট এলাকায়। ঘটনাস্থলের পাশেই এরশাদের একটি কনফেকশনারি রয়েছে। এ বছরই মিরাজনগর ফারহা মডেল স্কুলের শিশু শ্রেণিতে ভর্তি হয়েছিল আশামনি। তাদের গ্রামের বাড়ি মুন্সীগঞ্জ জেলায়।

গত শনিবার বল আনতে গিয়ে খালে পড়ে যায় আশামনি। খালটি কাদা ও ময়লা-আবর্জনায় ভরা। ফলে খালের আবর্জনায় আশামনির তলিয়ে যাওয়ার পর সন্ধান পেতে বেগ পেতে হয় উদ্ধারকারীদের।

Ads
Ads