চিরনিদ্রায় শায়িত তাবলিগের প্রবীণ মুরব্বী হজরত মাওলানা মোজাম্মেল হক (র.)

  • ৯-ফেব্রুয়ারী-২০২০ ০৬:২৫ অপরাহ্ন
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

তাবলিগ জামাতের শীর্ষ মুরুব্বী ও কাকরাইল মারকাজের প্রবীণ শুরা সদস্য মাওলানা মোজাম্মেল হকের (৯৫) দাফন সম্পন্ন হয়েছে।

রোববার বিকাল ৫টায় কক্সবাজার জেলার চকরিয়া উপজেলার ডুলাহাজারা নতুনপাড়া হাই স্কুল মাঠে জানাজার পর নিজ বাড়ীতে তাকে দাফন করা হয়।

জানাজায় তাবলিগ জামাতের শীর্ষ মুরুব্বীরা ছাড়াও বিভিন্ন ইসলামী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এর আগে শনিবার রাত ১০ টার দিকে রাজধানীর মোহাম্মদপুরের একটি প্রাইভেট হাসপাতালে মাওলানা মোজাম্মেল হক শেষ নিশ্বাস ত্যাগ করেন। বাংলাদেশে তাবলিগ জামাতের সবচেয়ে প্রবীণ আলেম ও এ শুরা সদস্য মুফতিয়ে আজম ফয়জুল্লাহ (রহ.)-এর অন্যতম খলিফা ছিলেন।

হজরত মাওলানা মোজাম্মেল হক ছিলেন কক্সবাজার জেলার চকোরিয়া থানার ডুলাহাজারার জনাব মোহাম্মদ আলির সুযোগ্য সন্তান। তার সন্তানদের মধ্যে ৭ ছেলে ও ৪ মেয়ের মধ্যে সবাই কোরআনে হাফেজ ও আলেম। জীবদ্দশায় হজরত মাওলানা মোজাম্মেল হক তাবলিগের দ্বীনি দাওয়াত নিয়ে পৃথিবীর প্রায় সব দেশে সফর করেছেন। তিনি দুনিয়া নিয়ে কখনো ভাবেননি বরং তার চিন্তা-চেতনায় ছিল আখেরাতের জীবন। তার মৃত্যুতে বাংলাদেশসহ সারাবিশ্বে তার অনুসারিদের মধ্যে শোকের ছায়া নেমে এসেছে।

মরহুম মাওলানা মোজাম্মেল হক তাবলিগের বাংলাদেশের সবচেয়ে প্রবীণ আলেম ও শুরা সদস্য ছিলেন। তাবলিগ জামায়াতের তৃতীয় বিশ্ব আমীর হযরতজী মাওলানা এনামুল হাসান (রহ.)-কর্তৃক গঠিত বাংলাদেশের তাবলিগ জামায়াতের কেন্দ্রীয় শুরার সর্বশেষ জীবিত সদস্য ছিলেন তিনি।

Ads
Ads