ওরা একদিন জাতীয় দলের হয়ে বিশ্বকাপ জিতবে : আকরাম খান

  • ১০-ফেব্রুয়ারী-২০২০ ০৭:৫৪ পূর্বাহ্ণ
Ads

:: স্পোর্টস ডেস্ক ::

২৩ বছর আগে ১৯৯৭ সালে আইসিসি ট্রফি জিতেছিল বাংলাদেশ। সেই শিরোপা জয়ের কাণ্ডারী ছিলেন অধিনায়ক আকরাম খান। বর্তমানে যিনি এখন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান। গতকাল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের বিশ্বকাপ জয়ের পেছনে রয়েছে তাদের অক্লান্ত পরিশ্রম আর দিকনির্দেশনা। আকরামের স্বপ্ন, অদূর ভবিষ্যতে অনূর্ধ্ব ১৯ দলের বিশ্বকাপ জয়ীরা জাতীয় দলের হয়েও বিশ্বকাপ জয় করবে।

আজকের সাফল্য রাতারাতি আসেনি। বয়সভিত্তিক দলের ক্রিকেটারদের তুলে আনে বিসিবির জুনিয়র নির্বাচকরা। বয়সভিত্তিক দলে অনেকেই সম্ভাবনা তৈরি করেন। সেটা ধরে রাখতে না পেরে অনেকেই আবার পথ হারান। কিন্তু এই দলকে নিয়ে বেশ সতর্ক বিসিবি। আকরাম খান বলেন, 'তারা প্রমাণ করেছে যে তারা বিশ্ব চ্যাম্পিয়ন হতে পারে। এদের যদি গাইড করা যায় এরাই একদিন বিশ্ব জয় করবে।'

বয়সভিত্তিক দলের এই অর্জন জাতীয় দলে টেনে নিতে আকবর-শরিফুলদের আরো বেশি সুযোগ সুবিধা দেয়ার আশ্বাস দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। অন্যদিকে আজ পাকিস্তানের মাটিতে সিরিজের প্রথম টেস্টে ইনিংস এবং ৪৪ রানে হারের লজ্জা পেয়েছে বাংলাদেশ জাতীয় দল। ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান মনে করেন, যুবাদের বিশ্বকাপ জয় জাতীয় দলকেও অনুপ্রাণিত করবে। অদূর ভবিষ্যতে এই আকবর-শরিফুল-তামিমরাই জাতীয় দলের দায়িত্ব নেবে।

Ads
Ads