বই মেলায় মোশারফ হোসাইনের ‘শৈশব’

  • ১৬-ফেব্রুয়ারী-২০২০ ০৯:৫৮ পূর্বাহ্ণ
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

অমর একুশে গ্রন্থমেলায় ২৭৫ নম্বর বর্ণ প্রকাশ এর স্টলে পাওয়া যাচ্ছে  মুহাম্মদ মোশারফ হোসাইনের লেখা বই শৈশব। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত কবি নজরুল সরকারি কলেজে বাংলা বিভাগে অনার্স ১ম বর্ষের শিক্ষার্থী। লেখকের সাথে কথা হলে সে জানায়, ‘প্রত্যকটা মানুষের নিজেস্ব একটা শৈশব আছে এই শৈশবে হিংসা আছে, ঘৃণা আছে, ভালোলাগা আছে, ভালোবাসা আছে, হাজার রকমের অনুভূতি আছে। শৈশবকালটা আনন্দময়ী কারও বেদনাময়ী। শৈশবকালের ভুলভ্রান্তি দুঃখ কষ্ট হাসি আনন্দ ও বাস্তব জীবনের গল্প নিয়ে লেখা শিশু-কিশোর তরুণ ও অভিভাবকদের জন্য শিক্ষা সচেতন মূলক বই শৈশব। তিনি আরও বলেন, শৈশবকালে ছেলে মেয়েরা কোন ধরণের অপরাধের সঙ্গে জড়িয়ে পরে, অপরাধ থেকে মুক্তির উপায়সহ দিকনির্দেশনা মূলক ভূমিকা রাখবে বইটি।

‘বর্ণ প্রকাশ’ এর প্রধান নির্বাহী কর্মকর্তা ও প্রকাশক সাইদুর রহমান জানান, শৈশব চমৎকার একটি বই, সবার পড়ার উপযোগী, আমি মনে করি শিশু-কিশোর ও তরুণদের চলার পথে সচেতনতায় বিশেষ ভূমিকা রাখবে। গত বছরের অমর একুশে গ্রন্থমেলায় 'শিশুর প্রতি ভালোবাসা নামে একটি শিশুতোষ বই প্রকাশ হয়েছিল তার। 

মোশারফ হোসাইনের লেখালেখির যাত্রার পথ শুরু হয় ৫বছর আগে, ২০১৫ সালে ওয়ার্ডপ্রেস ব্লগে লেখা লেখির মাধ্যমে। তিনি উপজেলা, জেলা, বিভাগীয় ও জাতীয় গণমাধ্যমসহ ১৭টির বেশী গণমাধ্যমের সাথে জড়িত ছিলেন, লিখেছেন শিশুদের শিক্ষা সচেতনতা ও অধিকার নিয়ে । এখন জাতীয় দৈনিক সমকাল পত্রিকায় ফিচার লেখক ও জাতীয় শিশু-কিশোর পত্রিকা হাতেখড়ি’তে বিশেষ প্রতিবেদক হিসেবে কাজ করছেন।

Ads
Ads