যদি বেগম জিয়ার নিঃশর্ত মুক্তি চান তবে ফোন করলেন কেন?

  • ১৬-ফেব্রুয়ারী-২০২০ ১২:২২ অপরাহ্ন
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

নাগরিক ঐক্যের আহ্বায়ক ও জাতীয় ঐক্যফ্রন্ট নেতা মাহমুদুর রহমান মান্না বলেছেন, খালেদা জিয়ার মুক্তির পথে আইনের কোনো বাধা নেই। তাহলে তিনি জামিন তো পেতেই পারেন। কিন্তু সেটাও দেওয়া হচ্ছে না।

আজ রবিবার জাতীয় প্রেস ক্লাবে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে এক প্রতিবাদ সভায় তিনি এসব কথা বলেন। 

মান্না ব‌লেন, বেগম জিয়া টেলিভিশনের পর্দায় আসলে অন্ধকার ঘর আলোতে জ্বলমল করতো। সেই মানুষটি এখন ধীরে ধীরে মৃত্যুর সাথে লড়াই করছেন এবং আস্তে আস্তে নিঃশেষ হচ্ছেন।

বিএনপি নেতাদের উদ্দেশে তিনি বলেন, আপনারা কিভাবে বেগম জিয়াকে মুক্ত করবেন। আপনাদের যদি ঐক্যফ্রন্ট ভালো না লাগে, যদি মনে হয় আর কারও দরকার নেই আমরা নিজেরাই পারবো তাও ঠিক। কিন্তু বেগম জিয়ার মুক্তি কিন্তু লড়াই ছাড়া হবে না। তাঁর মুক্তির একটাই পথ সেটা হচ্ছে লড়াই।

মান্না বলেন, আপনারা বলছেন, বেগম জিয়ার সুচিকিৎসা ও তার নিঃশর্ত মুক্তি চান। সত্যিই কি আপনারা নিঃশর্ত মুক্তি চান? তাহলে ফোন করলেন কেন? কী কথা হয়েছে ফোনে?

বিএনপি নেতাদের উদ্দেশ্যে তিনি আরো বলেন, যদি মনে করেন জীবন বাঁচানোর জন্য যেকোনো মূল্যে আমরা বেগম জিয়ার মুক্তি চাই, সেই মূল্য কিন্তু এ সরকার দেবে না। একটা মানুষের মধ্যে মূল্যবোধই যদি না থাকে তাহলে মূল্য দেবে কিভাবে? যদি সরকারের মধ্যে সামান্য পরিমাণও মূল্যবোধ থাকতো তাহলে তারা এত নিষ্ঠুর হতে পারতো না।

গণতন্ত্র ফোরামের সভাপতি ভিপি ইব্রাহিমের সভাপতিত্বে প্রতিবাদ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান, নির্বাহী কমিটির সদস্য বিলকিস ইসলাম, রাজিয়া আলিম, তাঁতী দলের আহ্বায়ক আবুল কালাম আজাদ প্রমুখ।

Ads
Ads