জবি আই.ই.আর এ নবীন বরণ ও বিদায় সংবর্ধনা

  • ১৯-ফেব্রুয়ারী-২০২০ ০২:৩৮ অপরাহ্ন
Ads

:: জবি প্রতিনিধি ::

জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট (আই ই আর) এর ৫ম ব্যাচের নবীন বরণ ও ১ম ব্যাচের  বিদায় সংবর্ধনা আজ বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় অডিটোরিয়ামে নানা আয়োজনে অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান।

শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের পরিচালক অধ্যাপক ড. মনিরা জাহানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট এর অধ্যাপক মুহাম্মদ নাজমুল হক। এসময় বিভাগের অন্যান্য শিক্ষক-শিক্ষিকা এবং  শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন। 

অনুষ্ঠানের শুরুতে ভাষা শহীদদের স্মরণে ১ মিনিট নীরবতা পালন করেন উপস্থিত শিক্ষক-শিক্ষার্থী ও আমন্ত্রিত অথিতিবৃন্দ।

বিশেষ অতিথির স্বাগত বক্তব্যে কোষাধ্যক্ষ ড. কামালউদ্দীন আহমদ বলেন, শিক্ষাক্ষেত্রে বর্তমান দৈন্যদশা কাটাতে, শিক্ষাঙ্গনে নতুনত্ব আনতে আই ই আর এর শিক্ষার্থীরা অবদান রাখতে পারে। বর্তমান প্রজন্মের কাছে সঠিক ইতিহাস তুলে ধরতে, বর্তমান বিভিন্ন সামাজিক সমস্যা নিরসনে এ ইনিস্টিউটের বর্তমান ও সদ্য সাবেক শিক্ষার্থীরা নিজেদের সুযোগ কাজে লাগাতে পারে। 

প্রধান অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মীজানুর রহমান বলেন, বর্তমান শিক্ষাক্ষেত্রে অযোগ্য লোকের ছড়াছড়ি, যারা শিক্ষকতা করছেন তারা এ পেশাকে "ফার্স্ট চয়েজ" হিসেবে না নিয়ে অন্য কোথাও সুযোগ না পেয়ে শিক্ষকতাকে উপার্জনের মাধ্যম হিসেবে নিচ্ছেন। এদের মাধ্যমে প্রয়োজনীয় উন্নয়ন সম্ভব নয়। আজকে যারা আই ই আর এ নতুন, বর্তমান আর সদ্য বিদায়ী তাদেরই এই কাজে এগিয়ে আসতে হবে। 

সভাপতির বক্তব্যে আই ই আর এর পরিচালক অধ্যাপক ড. মনিরা জাহান বলেন, আই ই আর এর শিক্ষক শিক্ষার্থী কর্মকর্তা কর্মচারীদের আন্তরিকতার কারনেই আই ই আর এই চার বছরে অনেকদূর এগিয়েছে। বিদায়ী শিক্ষার্থীদের সম্পর্কে জানাতে গিয়ে আবেগাপ্লুত হয়ে তিনি বলেন, " এ যেন যেতে নাহি দিতে চাই তবু যেতে দিতে হয়। 

নবীন বরণ ও সংবর্ধনার দ্বিতীয় অংশে নাচ, গান, আবৃত্তি, নাটক ও কৌতুক সহ বিভিন্ন মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহণ করেন ইন্সটিটিউটের বিভিন্ন ব্যাচের শিক্ষার্থীরা।

Ads
Ads