মৌলভীবাজার কনকপুরকে মাদকমুক্ত ঘোষনা, ১৭ জন মাদকসেবী ফিরলেন আলোর পথে

  • ১৯-ফেব্রুয়ারী-২০২০ ০২:৪৪ অপরাহ্ন
Ads

:: এ.এস.কাঁকন,মৌলভীবাজার জেলা প্রতিনিধি ::

সিলেট রেঞ্জের ডিআইজি মোঃ কামরুল আহসান, বলেছেন জঙ্গিবাদকে নির্মুল করা না গেলেও নিয়ন্ত্রণ করা হয়েছে,  কিন্তু মাদকের বিস্তার উত্তর উত্তর বেড়ে যাচ্ছে। যে কারণে সাড়া দেশে এখন মাদক সেবী মানুষের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে প্রায় ৭০ লাখ।

তিনি বলেন, দেশের জাতীয় অর্থনীতিতে মাদক যেমন সমস্যা তেমনি ব্যাক্তি জীবন ও সমাজের জন্য প্রধান সমস্যা হয়ে দাঁড়িয়েছে। কনকপুর ইউনিয়নের মধ্য দিয়ে মাদকমুক্ত জেলার কার্যক্রম শুরু হলো। পর্যায়ক্রমে সিলেট বিভাগকে একটি আদর্শ বিভাগ ও মাদকমুক্ত বিভাগ হিসেবে ঘোষনা করা হবে। তবে এ ব্যাপারে পুলিশের পাশাপাশি জনপ্রতিনিধিসহ সর্বস্তরের জনগনকে এগিয়ে আসতে হবে। 

বুধবার বিকেলে মৌলভীবাজার সদর মডেল থানা আয়োজিত মাদকের অন্ধকার থেকে স্বাভাবিক জীবনে ফিরে আসা উপলক্ষে আয়োজিত “এসো আলোর পথে” অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।   

পুলিশ সুপার ফারুক আহমদ এর সভপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, মৌলভীবাজার সকারি কলেজের অধ্যক্ষ ড. ফজলুল আলী, পৌর মেয়র ফজলুর রহমান, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মিছবাউর রহমান সহ অন্যন্যরা। 

অনুষ্ঠানে এই প্রথম মৌলভীবাজার জেলার সদর উপজেলার কনকপুর ইউনিয়নকে মাদক মুক্তঘোষনা করা হয়, এবং এই ইউনিয়ন ও পার্শ¦বর্তী এলাকার ১৭ জন মাদক সেবী ও মাদক ব্যবসায়ী সেচ্ছায় পুলিশের কাছে আত্মসমর্পন করে অন্ধকার জীবন থেকে স্বাভাবিক জীবনে আলোর পথে ফিরে এসেছেন। সামাজিক মান মর্যদার কথা বিবেচনা করে এ ১৭ জন মাদক সেবীকে জনসম্মুখে হাজির করা হয়নি। 

Ads
Ads