নারায়ণগঞ্জে মেডিক্যাল কলেজ আইসিও না থাকায় জোনায়েদ সাকির উদ্বেগ

  • ১৯-ফেব্রুয়ারী-২০২০ ০৩:৩১ অপরাহ্ন
Ads

:: নারায়ণগঞ্জ প্রতিনিধি ::

নারায়ণগঞ্জের মতো প্রাচীন বানিজ্যক জেলা শহরে কোন মেডিকেল কলেজ ও আইসিইউ সুবিধা সম্পন্ন চিকিৎসা ব্যবস্থা না থাকায় হতাশা প্রকাশ করেছেন গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি।

বুধবার (১৯ ফেব্রুয়ারি) বিকেলে ছাত্রনেতা ফারহানা মুনার বাবা প্রয়াত শ্রমিকলীগ নেতা মানিক হোসেনের মৃত্যুতে পরিবারকে সান্তনা দিতে এসে মরহুমের উত্তর নলুয়ার বাসভবনে তিনি এ হতাশা প্রকাশ করেন।

নারায়ণগঞ্জের চিকিৎসাকেন্দ্রগুলোর চিকিৎসা ব্যবস্থার সার্বিক মান নিয়ে উদ্বেগ প্রকাশ করে গণমাধ্যমকর্মীদের কাছে জোনায়েদ সাকি বলেন, সুপ্রাচীন কাল থেকে বাংলাদেশের অর্থনীতিতে অত্যন্ত গুরুত্বপূর্ণ জেলা নারায়ণগঞ্জ। সম্প্রতি বিভিন্ন পরিসংখ্যানে এই জেলাকে দেশের সবচেয়ে ধনি জেলা হিসেবে ঘোষণা করার খবর গণমাধ্যমে প্রকাশিত হয়েছে। সিটি করপোরেশন হিসেবে ঘোষণারও প্রায় এক দশক পার হয়েছে। অথচ এখনও পর্যন্ত একটি মেডিকেল কলেজ বা আইসিও সুবিধা সম্পন্ন আধুনিক কোনো চিকিৎসা কেন্দ্র নেই এই জেলায়। 

তিনি বলেন, একজন মানুষ অসুস্থ হওয়ার পর রাজধানীর হাসপাতালগুলোতে নেয়ার পথে যানজটে আটকে থেকেই তাকে মারা যেতে হচ্ছে। যেমনটা মানিক হোসেনের ক্ষেত্রেও হয়েছে। 
জাতীয় রাজনীতি ও অর্থনীতিতে গুরত্বপূর্ণ ভুমিকা পালন করা সত্বেও নারায়ণগঞ্জের মানুষ চিকিৎসা, শিক্ষাসহ নানা ক্ষেত্রে বঞ্চিত বলে মন্তব্য করেন তিনি। নারায়ণগঞ্জে একটি মেডিকেল কলেজ প্রতিষ্ঠারও দাবি জানান এই রাজনৈতিক নেতা।

এ সময় সেখানে উপয়াথিত ছিলেন মানিক হোসেনের ভাই আবুল বাশার আব্দুল মতিন, হুমায়ুন কবির, মো. সেলিম স্ত্রী, সন্তান, আত্মীয় স্বজন, গার্মেন্ট শ্রমিক সংহতি কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক জুলহাস নাইন বাবু, কবি আরিফ বুলবুল, সাংস্কৃতিক জোটসহ সভাপতি ধীমান সাহা জুয়েল, গণসংহতি আন্দেলন নারায়ণগঞ্জ জেলার সমন্বয়ক তরিকুল সুজন, নির্বাহী সমন্বয়ক অঞ্জন দাস, ছাত্র ফেডারেশন কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক জাহিদ সুজন।

এর আগে মানিক হোসেনের কুলখানি উপলক্ষে উত্তর নলুয়া জামে মসজিদে আয়োজিত মিলাদ মাহফিলে অংশ নেন তিনি। 

গত ১৬ ফেব্রুয়ারি বাংলাদেশ ছাত্র ফেডারেশন নারায়ণগঞ্জ মহানগরের আহ্বায়ক ও নিরাপদ সড়ক আন্দোলনের নেতা ফারহানা মানিক মুনার বাবা মো. মানিক হোসেন (৫৫) ডায়াবেটিস রোগে অসুস্থতার কারনে ইন্তেকাল করেন। মানিক হোসেন জাতীয় শ্রমিকলীগের মহানগর কমিটির কার্যকরী সদস্য ছিলেন। গত ১৭ ফেব্রুয়ারী নিতাইগঞ্জ মোড়ে জানাজা শেষে পাইকপাড়া বড় গোরস্থানে তাকে সমাহিত করা হয়।

Ads
Ads