সেঞ্চুরি করে কথা রাখলেন মুমিনুল

  • ২৪-ফেব্রুয়ারী-২০২০ ০৪:৫৮ পূর্বাহ্ণ
Ads

:: স্পোর্টস ডেস্ক ::

গত এক বছরের বেশি সময় ধরে সাদা পোশাকে করুণ অবস্থা বাংলাদেশ দলের। গত পাঁচ টেস্টে একটাও সেঞ্চুরি করতে পারেননি বাংলাদেশের কোনো ব্যাটসম্যান। এবার দেশের মাটিতে প্রতিপক্ষ জিম্বাবুয়ে। তাই সাংবাদিকদের প্রশ্নের জবাবে অধিনায়ক মুমিনুল হক কথা দিয়েছিলেন, একমাত্র টেস্টে দলের যে কেউ সেঞ্চুরি করবে। অবশেষে প্রথম ইনিংসে নিজেই সেঞ্চুরি করে কথা রাখলেন অধিনায়ক। ক্যারিয়ারের ৯ম সেঞ্চুরি তুলে নিতে মুমিনুল খেলেছেন ১৮০ বল, হাঁকিয়েছেন ১২টি বাউন্ডারি। বাংলাদেশ ২৯৭/৩। লিড ৩২ রানের।

৩ উইকেটে ২৪০ রান তুলে ঢাকা টেস্টের দ্বিতীয় দিন শেষ করেছিল বাংলাদেশ। মুমিনুল হক ৬৮* রান এবং 'মি. ডিপেন্ডেবল' মুশফিকুর রহিম ২৬* রানে অপরাজিত ছিলেন। ইনিংসের শুরুতেই ভিক্টর নাউচির বলে তরুণ সাইফ ফিরেছেন মাত্র ৮ রান করে। এরপর নাজমুলের সঙ্গে জুটিতে ৭৮ রান আসতেই ডোনাল্ড ত্রিপানোর বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে আউট হন ৮৯ বলে ৭ বাউন্ডারিতে ৪১ রান করা তামিম ইকবাল। ক্যারিয়ারের প্রথম ফিফটি করা নাজমুল ১৩৯ বলে ৭ চারে ৭১ রানের ইনিংস খেলে টিশুমার শিকার হন। মুশফিকুর রহিমের সঙ্গে অবিচ্ছিন্ন ৬৮ রানের জুটিতে দিনের বাকি সময় নির্বিঘ্নে কেটে যায়।

এর আগে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ে নেমে নিজেদের প্রথম ইনিংসে ৬ উইকেটে ২২৬ রানে অল-আউট হয় জিম্বাবুয়ে। দলীয় ৭ রানে প্রথম উইকেট হারানোর পর ১১১ রানের জুটি গড়েন প্রিন্স মাসভাউরে (৬৪) এবং অধিনায়ক ক্রেইগ আরভিন। বিপজ্জনক ব্রেন্ডন টেইলর (১০), সিকান্দার রাজা (১৮) বড় ইনিংস খেলতে পারেননি। তবে সবার বিপরীতে দাঁড়িয়ে ২১৩ বলে ক্যারিয়ারের তৃতীয় টেস্ট সেঞ্চুরি তুলে নেন ক্রেইগ আরভিন। দ্বিতীয় দিন প্রথম সেশনেই অল-আউট হয় জিম্বাবুয়ে। ৪টি করে উইকেট নিয়েছেন আবু জায়েদ আর নাঈম হাসান। ২টি নিয়েছেন তাইজুল।

Ads
Ads