গার্দিওলার সব গোপন তথ্য চুরি করল হ্যাকার!

  • ২৭-ফেব্রুয়ারী-২০২০ ১১:১০ পূর্বাহ্ণ
Ads

:: আন্তর্জাতিক ডেস্ক ::

মহাবিপদে পড়েছেন ম্যান সিটি বস পেপ গার্দিওলা। ফুটবল মাঠে তিনি যতই কারিকুরি করুন না কেন, প্রযুক্তির জগতে গার্দিওলার জ্ঞান সামান্যই। সে কারণেই হয়তো এক হ্যাকারের পছন্দ হয়ে যায় গার্দিওলার কম্পিউটারটি। দ্রুত সেটি হ্যাক করে গার্দিওলার সব গোপন তথ্য চুরি করে নেয় সে! চুরির পর আবার গর্ব করে সেই হ্যাকার জানিয়েছে, ৪৯ বছর বয়সী ম্যানচেস্টার সিটি কোচের কম্পিউটার, মেইল হ্যাক করা তার জীবনে সহজতম কাজগুলোর একটি!

ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য সান জানিয়েছে, সিটির সব খেলোয়াড়ের ফোন নম্বর, মেইল অ্যাড্রেস ছাড়াও অন্যান্য তথ্য ছিল গার্দিওলার সেই কম্পিউটারে। দলবদল নিয়ে সিটি কোচ গার্দিওলার সব গোপন মেইলও নাকি হাত করেছেন সেই হ্যাকার। এ নিয়ে শুরু হয়েছে পুলিশি তদন্ত। শুধু চুরি করে আর প্রকাশ করেই চুপ থাকেননি সেই হ্যাকার, রীতিমতো গার্দিওলার ব্যক্তিগত সব তথ্য নাকি ১ লাখ পাউন্ডে বিক্রির চেষ্টাও করেছেন‍! ২০১৭ সালে ইতিহাদে গার্দিওলার মেইল চালাচালির স্ক্রিনশটও নাকি তার কাছে আছে।

২০১৭ সালের জুলাইয়ে নিজের ফোন থেকে দুই দিনে গার্দিওলার ফোনে ঢোকেন তিনি। এরপর স্প্যানিশ কোচের সব মেইল, ফোন নম্বর, দলবদলের গোপন তথ্য চুরি করেন। হ্যাকারের দাবি, গার্দিওলার সব তথ্য তিনি কোডে রূপান্তরিত করে প্রোটন মেইল অ্যাকাউন্টে সুরক্ষিত রেখেছেন। ওখানে নাকি পুলিশের পক্ষে ঢোকাও অসম্ভব। ব্রিটিশ পত্রিকাটিই এই হ্যাকারের সন্ধান পেয়েছিল। তার কাছ থেকে হ্যাকিংয়ের প্রমাণ নিয়ে ম্যন সিটিকে জানায় দ্য সান। এরপরেই পুলিশের সঙ্গে যোগাযোগ করে গার্দিওলার ক্লাব।

Ads
Ads