বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে আ’লীগের নেতৃত্বে দেশ গড়ার কাজ করতে হবে: পরিকল্পনা মন্ত্রী

  • ২৯-ফেব্রুয়ারী-২০২০ ০১:৪৯ অপরাহ্ন
Ads

:: জামালগঞ্জ (সুনামগঞ্জ) প্রতিনিধি ::

পরিকল্পনা মন্ত্রী আলহাজ্জ্ব এম.এ. মান্নান বলেন, বর্তমান সরকার হাওরের উন্নয়নে যথেষ্ট আন্তরিক, এ কারনে প্রধানমন্ত্র হাওরের জন্য বিশেষ প্রকল্প হাতে নিয়েছেন। যোগাযোগ বিচ্ছিন্ন জনসাধারণের কথা চিšাÍ করে প্রধানমন্ত্রী মেঘা প্রকল্প হাতে নিয়ে সারা দেশের সাথে যোগাযোগ মাধ্যমের সেতুবন্ধনের ব্যবস্থা করছেন। এ সরকারের আমলে শিক্ষা, স্বাস্থ্য, যোগাযোগ, বাসস্থানসহ সকল ক্ষেত্রেই উন্নয়নের ছোঁয়া বিস্তৃত হয়েছে।তিনি আরো বলেন, আ’লীগ সরকারের আমলে দেশে যে পরিমান উন্নয়ন হয়েছে অতীতে কোন সরকারের আমলে এমন উন্নয়ন হয়নি। টাকার অভাব নেই, আমাদের দেশের ভায়েরা বিদেশে যে পরিমান বৈদেশিক মুদ্রা অর্জন করছে তার থেকে সরকার রেমিটেন্স পাচ্ছে এতে অনেক বৈদেশিক মুদ্রা আমাদের অর্জন হচ্ছে।

শনিবার বিকেলে উপজেলা আ’লীগের আয়োজনে ঐতিহাসিক সাচনাবাজার বটতলায় জামালগঞ্জ উপজেলা পরিষদের সদ্য প্রয়াত চেয়ারম্যান জেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক ডিপুটি কমান্ডার বীরমুক্তিযোদ্ধা ইউসুফ আল-আজাদ স্মরণে শোক সভায় প্রধান অতিথি এসব কথা বলেন। 

প্রয়াত ইউসুফ আল-আজদকে স্মরণ করে প্রধান অতিথি বলেন, ইউসুফ আল-আজাদ একজন সাদা মনের মানুষ ছিলেন, তিনি সারা জীবন সাধারণ মানুষের কল্যানে কাজ করে গেছেন। প্রধান অতিথি বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে আ’লীগের নেতৃত্বে দেশ গড়ার কাজ করতে সকলকে আহবান জানান। ইউসুফ আল আজাদের বর্ণাঢ্য কর্মকান্ড তুলে ধরে আবেগে আপ্লুত হয়ে অনেক বক্তাই কান্নায় ভেঙ্গে পড়েন। তারা বলেন জামালগঞ্জ উপজেলায় দলমত ধর্মবর্ণ নির্বিশেষে ইউসুফ আল-আজাদ ছিলেন গ্রহণযোগ্য ব্যাক্তিত্বরে অধিকারী। তিনি দ্বীর্ঘ ৪০ বছর জনপ্রতিনিধিত্ব করে শুধু সাধারন মানুষের কল্যানে নিজেকে নিয়োজিত রেখেছেন। তিনি সবসময় সাদাকে সাদা ও কালোকে কালোই বলতেন। তারঁ কাজে ও কর্মে জামালগঞ্জবাসীর হৃদয়ে স্মরণীয় হয়ে থাকবেন। 

উপজেলা আ’লীগের সভাপতি হাজি মোহাম্মদ আলী’র সভাপতিত্বে ও দলীয় নেতা কাজী আশরাফুজ্জামানের স ালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সুনামগঞ্জ-৫ আসনের এমপি মহিবুর রহমান মানিক, সুনামগঞ্জ-১ আসনের এমপি মোয়াজ্জেম হোসেন রতন, সুনামগঞ্জ-২ আসনের এমপি ড. জয়াসেন গুপ্তা, সুনামগঞ্জ-৪ আসনের এমপি পীর ফজলুর রহমান মিসবা, সুনামগঞ্জ-সিলেট সংরক্ষিত আসনের এমপি শামীমা আক্তার খানম। 

অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন, সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখ্ত, জামালগঞ্জ উপজেলা চেয়ারম্যান (ভারপ্রপ্ত) বীনা রানী তালুকদার, ছাতক উপজেলা চেয়ারম্যান ফজলুর রহমান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান গোলাম জিলানী আফিন্দী রাজু, উপজেলা আ’লীগ সাধারণ সম্পাদক এম. নবী হোসেন, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার এড: আসাদ উল্লাহ্ সরকার, প্রায়াত ইউসুফ আল-আজাদ পুত্র ইকবাল আল-আজাদ ও কন্যা শাহানা আল-আজাদ, জামালগঞ্জর উপজেলার পাঁচ ইউপি চেয়ারম্যান, ব্যবসায়ী ও বিভিন্ন পেশার নেতৃবৃন্দ প্রমুখ।

Ads
Ads