শপথ নিয়েছেন মালয়েশিয়ার নতুন প্রধানমন্ত্রী

  • ১-মার্চ-২০২০ ০৫:৪২ পূর্বাহ্ণ
Ads

:: আন্তর্জাতিক ডেস্ক ::

মালয়েশিয়ার নতুন প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন দেশটির জাতীয়তাবাদী দলের নেতা মুহিউদ্দিন ইয়াসিন। শনিবার দেশটির রাজা সুলতান আবদুল্লাহ সুলতান আহমদ শাহ তাকে প্রধানমন্ত্রী হিসেবে নিয়োগ দেন।

রোববার স্থানীয় সময় সকাল ১০টায় কুয়ালালামপুরে ইস্তানা নেগারা রাজপ্রাসাদে প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেন প্রধানমন্ত্রী ইয়াসিন।

শনিবার স্থানীয় সময় বিকেল সাড়ে ৪ টায় ইস্তানা নেগারা রাজপ্রাসাদ থেকে প্রকাশিত এক বিবৃতিতে মুহিউদ্দিনের শপথ গ্রহণের তথ্য জানানো হয়। মালয়েশিয়ার রাজ পরিবারের মুখপাত্র আহমদ ফাদিল শামসুদ্দিন বিবৃতিতে জানান, দেশটির সংসদের ২২১ সদস্যের সঙ্গে সাক্ষাৎ করেছেন রাজা। জোহর রাজ্যের পাগোহ থেকে মুহিউদ্দিন ইয়াসিনের পক্ষে সংখ্যাগরিষ্ঠের মতামত পাওয়ার পর তাকে প্রধানমন্ত্রী ঘোষণা করেছেন সুলতান আহমদ শাহ।

মালয়েশিয়ার রাজা এক বিবৃতিতে জানান, দেশটির জনগণ ও জাতির মঙ্গলের জন্য প্রধানমন্ত্রী নিয়োগে দেরি করা যাবে না। তাই অল্প সময়ের মধ্যেই নতুন প্রধানমন্ত্রী নিয়োগ দেয়া হয়েছে। বিবৃতিতে আরো বলা হয়, প্রধানমন্ত্রী নিয়োগের এই সিদ্ধান্তটি সঠিক। এছাড়া এই সিদ্ধান্তটি এই মুহূর্তে দেশটির রাজনৈতিক সংকটের অবসান ঘটাবে বলেও আশা প্রকাশ করেছেন রাজা। 

শনিবার প্রধানমন্ত্রী হিসেবে নিয়োগ পাওয়ার পর নিজ বাসভবনে সাংবাদিকদের সঙ্গে কথা বলেছেন প্রধানমন্ত্রী ইয়াসিন। তিনি বলেন, আমি আল্লাহর কাছে ধন্যবাদ জানাতে চাই। এছাড়া প্রধানমন্ত্রী নিয়োগে যারা আমাকে নৈতিক সমর্থন দিয়েছে তাদের প্রত্যেককে আমি ধন্যবাদ জানাই। তিনি আরো বলেন, আমি আশা করছি যে মালয়েশিয়ার জনগণ প্রধানমন্ত্রী নিয়োগের সিদ্ধান্তটি গ্রহণ করবে।

Ads
Ads