দেশের জন্য পুলিশ বাহিনী প্রথম শহিদ হয়েছিলেন: উপমন্ত্রী শামীম 

  • ১-মার্চ-২০২০ ১২:১৮ অপরাহ্ন
Ads

:: শরীয়তপুর ব্যুরো ::

পানি সম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম বলেছেন, বঙ্গবন্ধুর নেতৃত্বে যখন বাংলাদেশ স্বাধীন হয়েছিলো তখন পুলিশ বাহিনী দেশের জন্য প্রথম শহিদ হয়েছিলেন। ১৯৭১ সালে  রাজারবাগে পুলিশ বাহিনীর উপর পাকিস্তানি বাহিনা প্রথম হামলা করেছিলো তখন আমাদের অনেক পুলিশ বাহিনী দেশের জন্য শহিদ হয়েছিলেন। তাই দেশের জন্য পুলিশ বাহিনীয় অনেক অবদান রয়েছে।

মুজিববর্ষের অঙ্গীকার পুলিশ হবে জনতার এই শ্লোগানকে সামনে রেখে রবিবার দুপুরে শরীয়তপুর পুলিশ লাইনে, পুলিশ মেমোরিয়ালডে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পানিসম্পদ উপমন্ত্রী  একথা বলেন।  মন্ত্রী আরো বলেন,মাননীয় প্রধানমন্ত্রীর কল্যাণে পুলিশ সেনাবাহিনীতে পুরুষের পাশাপাশি নারী কর্মকর্তা কর্মচারীদের স্থান হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রত্যেক গৃহহীনকে ঘর দেবে এবং ভূমিহীনদের ভূমি দিবেন সাথে ঘরও দিবেন। কনস্টেবল থেকে শুরু করে পুলিশের মধ্যে যাদের  সন্তান মেধাবী শিক্ষার্থী রয়েছে তাদের মধ্য থেকে ২০ জনকে আমাদের ফাউন্ডেশন থেকে প্রতিবছর বৃত্তি দেবো।শরীয়তপুরে শুধু ফোর লেন রাস্তা হলে হবে না পদ্মা সেতু হলে হবে না সুশাসন বাস্তবায়ন করতে হবে।

জেলা পুলিশ সুপার এস এম আশরাফুজ্জামান এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শরীয়তপুর ১ আসনের সংসদ সদস্য ইকবাল হোসেন অপু, জেলা দায়রা জজ প্রশান্ত কুমার বিশ্বাস, জেলা প্রশাসক কাজী আবু তাহের, জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান সাবেদুর রহমান খোকা সিকদার, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অনল কুমার দে, শরীয়তপুর সদর উপজেলা চেয়ারম্যান আবুল হাসেম তপাদার, নড়িয়া উপজেলা চেয়ারম্যান এ,কে,এম ইসমাইল হক,ভেদরগঞ্জ উপজেলা চেয়ারম্যান হুমায়ুন কবির মোল্লা, সদর উপজেলা নির্বাহী অফিসার মাহবুর রহমান শেখ প্রমূখ।

এসময় পুলিশ হেড কোয়ার্টার্স থেকে পাঠানো তালিকা অনুযায়ী ২০০৭ সাল থেকে ২০১৮ পর্যন্ত কর্তব্যরত অবস্থায় শরীয়তপুর জেলার ১২ জন পুলিশ সদস্য নিহত হয়েছেন। তারা হলেন-কনস্টেবল মোঃ বিলাল হোসেন, আর্মড এস আই মোঃ মুজিব রহমান মোল্লা,কনস্টেবল মেঃ সেলিম,কনস্টেবল সজীব পারভেজ, কনস্টেবল নিয়ামত উর রহমান শিকদার, এ এস আই মহসিন উদ্দিন, পুলিশ পরিদর্শক মোঃ শফি মাহমুদ, কনস্টেবল হারুনর আর রশীদ, কনস্টেবল আলাউদ্দিন, কনস্টেবল রিদয় কুমার দাস, কনস্টেবল আমিনুল ইসলাম, এ এস আই নজরুল ইসলাম। পরে নিহত পুলিশ সদস্যদের পরিবারের হাতে পানি সম্পদ উপমন্ত্রী, শরীয়তপুর-১ আসনের সাংসদ সদস্য, জেলা পরিষদের চেয়ারম্যান জেলা পুলিশের, পক্ষ হতে ৩০ হাজার টাকা করে  আর্থিক অনুদান তুলে দেয়া হয়।

Ads
Ads