ছাত্রলীগের দুই নেতা হত্যার প্রতিবাদে জবিতে বিক্ষোভ

  • ৩-মার্চ-২০২০ ১২:১৭ অপরাহ্ন
Ads

:: জবি প্রতিনিধি ::

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলা ছাত্রলীগ নেতা  রাকিব ও কয়রা উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক হাদিউজ্জামান রাসেলকে হত্যার প্রতিবাদে কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশনা অনুযায়ী বিক্ষোভ মিছিল করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতা কর্মীরা।

মঙ্গলবার (৩ মার্চ) বেলা ১ টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহিদ মিনার থেকে  মিছিলটি শুরু হয়ে পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করে শহীদ মিনারে এসে শেষ হয়। এরপর সেখানে তারা এক সংক্ষিপ্ত সমাবেশ করেন । 

সমাবেশে বক্তারা জামায়ত-শিবিরের রাজনীতি নিষিদ্ধের দাবী করেন এবং অতিশীঘ্রই রাকিব ও রাসেল হত্যার বিচার সম্পন্ন করার দাবি জানান। এছাড়াও তারা বলেন জামায়ত-শিবিরের অপতৎপরতা রুখতে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ সর্বদা প্রস্তুত।

উল্লেখ্য, গত রবিবার রাত সাড়ে আটটার দিকে নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার আমান উল্যাহপুর বাজারে আড্ডা দিচ্ছিলেন কয়েকজন ছাত্রলীগের নেতাকর্মী। এ সময় শিবিরের কয়েকজন বাজারে এসে ছাত্রলীগের নেতাকর্মীদের ওপর হামলা চালালে উভয়পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। এসময় সংঘর্ষে গুলিবিদ্ধসহ ছাত্রলীগের প্রায় সাতজন নেতাকর্মী আহত হয়। আহতদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হলে আহত ছাত্রলীগ নেতা রাকিব সোমবার দুপুর দেড়টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। পরে ৩ মার্চ পুলিশ ও গোয়েন্দা বাহিনীর সঙ্গে বন্ধুক যুদ্ধে নিহত হয় রাকিব হত্যা মামলার ২ নম্বর আসামি শিবিরকর্মী নজরুল ইসলাম।

অপরদিকে এলাকার খালের ওপর একটি সেতুর নির্মাণকাজকে কেন্দ্র করে গত রবিবার বিকালে সংঘর্ষে আহত হন খুলনার কয়রা উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক হাদীউজ্জামান রাসেল। পরে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেওয়ার পথে সোমবার ভোরে তার মৃত্যু হয়।

Ads
Ads