মোংলায় ভোররাত থেকে মুষলধারে বৃষ্টি, বানিজ্যিক জাহাজে খালাস-বোঝাই ব্যাহত

  • ৭-মার্চ-২০২০ ০৩:২৬ অপরাহ্ন
Ads

:: মোংলা প্রতিনিধি ::

মোংলায় শনিবার ভোররাত থেকে মুষলধারে বৃষ্টি শুরু হয়েছে। এ বৃষ্টির কারনে চরম ভোগান্তির শিকার হচ্ছে এ অঞ্চলের খেটে খাওয়া মানুষ গুলো। একদিকে শীতের তীব্রতা অর অন্যদিকে টানা বৃষ্টি। মানুষ তাদের দৈনন্দিন ও প্রয়োজনীয় কাজে ঘর থেকে বের হতে পারছেনা। আবহাওয়া অফিস বলছে এ বৃষ্টি আরো দু’একদিন চলবে, পাশাপাশী বাড়বে শীতের তিব্রতা। 

মোংলা উপজেলায় খেটে খাওয়া মানুষেরা বলছে, বৃষ্টি শুরু হওয়ায় শীতের তীব্রতাও বাড়তে শুরু করেছে। শীতের কারণে ছিন্নমূল ও সাধারণ মানুষদের চরম ভোগান্তির শিকার হতে হচ্ছে। বৃষ্টির মধ্যে বেড়েছে শীত, মানুষের কষ্ট ও বিড়ম্বনা দু’দিকেই বেড়ে গেছে। আর বৃষ্টি কবলে পড়ে বিড়ম্বনায় পরতে হয়েছে মানুষদের।

বিশেষ করে শিশু ও বৃদ্ধরা কষ্টে পড়েছে সবচেয়ে বেশি। মানুষ তাদের দৈনন্দিন ও প্রয়োজনীয় কাজে ঘর থেকে বের হতে পারছেনা। বন্দর সংলগ্ন মোংলা উপজেলায় খেটে খাওয়া মুনুষেরা বলছে, বৃষ্টি শুরু হওয়ার ফলে শীতের তীব্রতাও প্রচন্ড ভাবে বাড়তে শুরু করেছে।

এদিকে মোংলা সমুদ্র বন্দরে অবস্থান নেয়া সার, কয়লা, ক্লিংকার, পাথর,ভুট্ট্রাসহ ১২টি বানিজ্যিক জাহাজ বন্দরের নঙ্গরে রয়েছে। এতে পন্য বোঝাই দেশী-বিদেশী বানিজ্যিক জাহাজ থেকে মালামাল লোড-আনলোড করতে পারছে না বন্দর ব্যাবসায়ীরা। এছাড়া টানা মুষলধারে বৃষ্টি হওয়ায় কাজেও যেতে পারছেনা বন্দর শ্রমিকরা। তবে এ বৃষ্টি চলতে থাকলে অনেক লোকসানের মুখে পরবে বন্দর ও বন্দরের ব্যাবসায়ীরা বলেও জানায় বন্দর কর্তৃপক্ষ।

Ads
Ads