মুজিববর্ষে বড় পরিসরের অনুষ্ঠান স্থগিত

  • ৮-মার্চ-২০২০ ০৭:৫৬ অপরাহ্ন
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

বিশ্বে করোনাভাইরাসের পরিস্থিতি বিবেচনায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে আগামী ১৭ মার্চ জাতীয় প্যারেড গ্রাউন্ডে আয়োজিত অনুষ্ঠানে বড় পরিসরে যে অনুষ্ঠান হওয়ার কথা ছিল সেটি স্থগিত করা হয়েছে।

রোববার রাতে রাজধানীর সেগুনবাগিচায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে এক জরুরি সংবাদ সম্মেলনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উদযাপন জাতীয় কমিটির সভাপতি ড. কামাল আবদুল নাসের চৌধুরী এ তথ্য জানান।

কামাল আবদুল নাসের বলেন, করোনাভাইরাস প‌রি‌স্থি‌তির কার‌ণে সারা দেশেই মুজিববর্ষের অনুষ্ঠান সংক্ষিপ্ত করা হ‌য়ে‌ছে। পরে ক্ষুদ্র প‌রিস‌রে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর উদ্বোধনী অনুষ্ঠান আয়োজন করা হবে। তবে জনসমাগম এড়িয়ে বছরব্যাপী উদযাপন করা হবে মুজিববর্ষ।

এসময় তিনি জানান, প্যা‌রেড গ্রাউ‌ন্ডের অনুষ্ঠা‌নে বি‌দেশি অ‌তি‌থিরা আসবেন না। কারণ জনস্বা‌র্থে জনসমাগম নি‌ষিদ্ধ করা হ‌য়ে‌ছে। প‌রে বি‌দেশি অ‌তি‌থি‌দের ডাকা হ‌বে।

এছাড়া বছরজুড়ে মুজিববর্ষের বাকি আয়োজন চলবে। তবে এসব অনুষ্ঠানের বেশির ভাগই থাকবে প্রযুক্তি নির্ভর।

এর আগে দে‌শে তিনজন করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত হওয়ার প্রেক্ষিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর উদ্বোধনী অনুষ্ঠান নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৈঠক করেন। বৈঠ‌কে বঙ্গবন্ধুকন্যা শেখ হা‌সিনা ছাড়াও শেখ রেহানা উপ‌স্থিত ছি‌লেন।

Ads
Ads