ড. কাজী এরতেজা হাসানের পৃষ্ঠপোষকতায় সাতক্ষীরায় শুরু হচ্ছে বঙ্গবন্ধু স্মৃতি গোল্ডকাপ ক্রিকেট টুর্নামেন্ট

  • ১০-মার্চ-২০২০ ০৯:২৫ পূর্বাহ্ণ
Ads

:: ক্রীড়া প্রতিবেদক ::

বিশ্বব্যাপী করোনা ভাইরাসের প্রভাবে হাজার বছরের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকীর অনুষ্ঠান ছোট আকারে করার সিদ্ধান্ত নিয়েছে সরকার। এরই মাঝে সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের আয়োজনে সেখানে অনুষ্ঠিত হতে যাচ্ছে বঙ্গবন্ধু স্মৃতি গোল্ডকাপ ক্রিকেট টুর্নামেন্ট ২০২০। এই টুর্নামেন্টের প্রধান পৃষ্ঠপোষক হিসাবে রয়েছেন সাতক্ষীরার কৃতি সন্তান, ভোরের পাতা ও দ্যা পিপলস টাইমস পত্রিকার সম্পাদক ও প্রকাশক, এফবিসিসিআই পরিচালক ড. কাজী এরতেজা হাসান।

বুধবার বঙ্গবন্ধু স্মৃতি গোল্ডকাপ ক্রিকেট টুর্নামেন্ট ২০২০ এর উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন বাংলাদেশ সরকারের মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, মৎস ও প্রাণীসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম এবং বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীর। সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সভাপতি মনসুর আহমেদের সভাপতিত্বে সাতক্ষীরা জেলা সরকারি কলেজ মাঠে এ উদ্বোধনী অনুষ্ঠান হবে।

বঙ্গবন্ধু স্মৃতি গোল্ডকাপ ক্রিকেট টুর্নামেন্ট প্রসঙ্গে আয়োজনের প্রধান পৃষ্ঠপোষক ড. কাজী এরতেজা হাসান বলেন, পুরো পৃথিবীজুড়েই মুজিববর্ষের অনুষ্ঠানে কিছুটা কাঠছাট হয়েছে। করোনা ভাইরাসের প্রভাবে বৃহৎ জনসমাগম না করার লক্ষ্যে সরকারি অনুষ্ঠানগুলো কমিয়ে আনা হয়েছে। আমরাও তেমনভাবেই এগুচ্ছি। তবে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকীকে স্মরণীয় করে রাখতে নিজের জন্মস্থান সাতক্ষীরাতে এই ক্রিকেট টুর্নামেন্টের আয়োজনে নিজেকে সম্পৃক্ত করেছি। নিজের এলাকার প্রতি দায়বদ্ধতা থেকে তরুণ প্রজন্মকে খেলাধুলায় আগ্রহী করে তুলতেই বঙ্গবন্ধু স্মৃতি গোল্ডকাপ ক্রিকেট টুর্নামেন্টের পৃষ্ঠপোষকতা করছি।

ড. কাজী এরতেজা হাসান আরো বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের একজন আদর্শিক সন্তান হিসাবে তার সম্মানে আয়োজিত সর্বশেষ ‌'বঙ্গবন্ধু বিপিএল'-এ সিলেট থান্ডার দলের প্রধান পৃষ্ঠপোষক ছিলাম। এর আগেও রংপুর রাইডার্সের চেয়ারপারসন হিসাবে দেশের ক্রিকেটের সঙ্গে ছিলাম। এমনকি বর্তমানে বাংলাদেশ কুস্তি ফেডারেশনের সিনিয়র সহ-সভাপতি হিসাবেও দায়িত্ব পালন করছি। কিন্তু মুজিববর্ষে নিজের জন্মস্থান সাতক্ষীরার প্রতি দায়বদ্ধতা থেকে সেখানে বঙ্গবন্ধু স্মৃতি গোল্ডকাপ ক্রিকেট টুর্নামেন্ট আয়োজনে পাশে দাঁড়িয়েছি।

উল্লেখ্য, ড. কাজী এরতেজা হাসান জামায়াত-বিএনপি অধু্যষিত সাতক্ষীরা সদরে জন্মগ্রহণ করেন। সেখানে মুক্তিযুদ্ধ পরবর্তী সময়ে মাত্র যে কয়টি পরিবার আওয়ামী লীগের রাজনীতি করেছে তাদের মধ্যে তার পরিবার একটি। বঙ্গবন্ধুর আদর্শিক সন্তান এবং শেখ হাসিনার একনিষ্ঠ কর্মী হিসাবে দুই দশক ধরে দলের জন্য কাজ করে যাচ্ছেন। ২০১৮ সালে তিনি বাংলাদেশ ব্যাংকের ইতিহাস বইয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে অবমাননা করার দায়ে বিচার চেয়ে মহামান্য হাইকোর্টে রিট আবেদন করেন। এই ঘটনায় তাকে নানা হুমকির সম্মুখীনও হতে হয়েছে। কিন্তু লড়াই চালিয়ে আদালতের কাছ থেকে বঙ্গবন্ধুকে অবমানানা করা সকল বই বাদীকে সাথে নিয়ে নষ্ট করার জন্য আদেশ নিয়ে আসেন। তিনি বঙ্গবন্ধুর আদর্শকে সমুন্নত রাখতে আমৃতু্য লড়াই চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন।

এছাড়া ড. কাজী এরতেজা হাসান ২০১৮ সালের একাদশ জাতীয় নির্বাচনের আগে বিএনপি-জামায়াতের অপপ্রচার বন্ধ করতে ‌'জননেত্রী শেখ হাসিনার ধর্মচিন্তা' বইটি লিখেন। নির্বাচনের আগে এই বইয়ের প্রায় ৬ লাখ কপি বিএনপি-জামায়াত অধু্যষিত এলাকায় বিতরণ করেন।

Ads
Ads