সখীপুরে বাল্যবিবাহের অপরাধে বর ও কাজীসহ ৮ জনের সাজা

  • ১২-মার্চ-২০২০ ০২:০৩ অপরাহ্ন
Ads

:: জাহিদুল ইসলাম, সখীপুর(টাঙ্গাইল) প্রতিনিধি ::

টাঙ্গাইলের সখীপুরে বাল্যবিবাহের অপরাধে বর  ও কাজীসহ আটজনকে সাজা দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। বুধবার (১১ মার্চ) রাত দশটার দিকে সখীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কার্যালয়ে আদালত বসিয়ে এই সাজা দেওয়া হয়। আদালত পরিচালনা করেন সখীপুরের ইউএনও আসমাউল হুসনা লিজা।

স্থানীয় প্রশাসন ও পুলিশ জানায়, গত সোমবার উপজেলার বোয়ালী গ্রামের সিরাজ মিয়ার ছেলে প্রবাসী রফিকুল ইসলামের সঙ্গে নবম  শ্রেণির এক ছাত্রীর চার লাখ টাকা দেনমোহর ধার্য করে বিয়ের নিবন্ধন (রেজিস্ট্রি) করেন যাদবপুর ইউনিয়নের হেলাল উদ্দিন কাজির সহকারী নাসির উদ্দিন। খবর পেয়ে বুধবার বিকেলে ইউএনও বোয়ালী গ্রামে যান এবং বাল্যবিবাহের সত্যতা পান। পরে নিজ কার্যালয়ে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে বর ও কাজির সহকারীসহ আটজনকে সাজা দিয়েছেন ইউএনও।

সাজাপ্রাপ্তরা হলেন, উপজেলার যাদবপুর ইউনিয়নের কাজি হেলাল উদ্দিনের সহকারী ও বোয়ালী ডিগ্রি কলেজের ইসলাম শিক্ষা বিষয়ের প্রভাষক নাসির উদ্দিনকে এক বছর, বর রফিকুল ইসলাম, বরের বাবা সিরাজ মিয়া, বরের চাচা আলম মিয়াকে ছয় মাস করে কারাদণ্ড দেওয়া হয়। আর কনের মা, কনের দাদা, কনের বড়ভাই ও কনের খালাতো ভাইকে ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা আসমাউল হুসনা লিজা বলেন, বাল্যবিবাহের অপরাধে বরসহ আটজনকে সাজা দেওয়া হয়েছে। যাতে ভবিষ্যতে এ ধরনের ঘটনা আর না ঘটে।

Ads
Ads