স্পেন প্রবাসী করোনায় আক্রান্তের সন্ধান চেয়েছে বাংলাদেশ দূতাবাস

  • ১৪-মার্চ-২০২০ ০২:৩৯ অপরাহ্ন
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

স্পেনে আটজন বাংলাদেশি নাগরিক করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার খবর জানিয়েছেন সেখানকার কমিউনিটি নেতারা। একইসঙ্গে এমন খবর স্পেনের গণমাধ্যমেও প্রকাশ পেয়েছে। তবে তাদের নাম-ঠিকানা জানতে পারেনি মাদ্রিদে অবস্থিত বাংলাদেশ দ‍ূতাবাস। সে কারণে তাদের বিষয়ে বিস্তারিত সন্ধান চেয়েছে মাদ্রিদে অবস্থিত বাংলাদেশ দূতাবাস।

গতকাল শুক্রবার দূতাবাসের পক্ষ থেকে এক প্রেস বিজ্ঞপ্তিতে এ বিষয়ে জানতে চাওয়া হয়।

মাদ্রিদের বাংলাদেশ দূতাবাসের জরুরি বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, স্পেনে আট বাংলাদেশি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে বাংলাদেশের কমিউনিটির নেতারা জানিয়েছেন। এ বিষয়ে স্পেনের গণমাধ্যমের খবরেও প্রকাশ হয়েছে। তবে আক্রান্ত হয়েছে, এমন বাংলাদেশির তথ্য আমরা পাইনি। তাদের বিষয়ে বিস্তারিত তথ্য জানার চেষ্টা করা হচ্ছে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, আক্রান্তরা তাদের পরিচয় গোপন রাখতে চান এবং তারা পরিচয় প্রকাশে অনিচ্ছুক। তাই তাদের কারো নাম আমাদের কাছে প্রকাশ করা হয়নি। এরইমধ্যে মাদ্রিদে বাংলাদেশিদের জন্য হটলাইন সেবা (+৩৪৬৭১১৯৬৯৯২) চালু করা হয়েছে। এর মাধ্যমে করোনাভাইরাসে কেউ আক্রান্ত হলে আমাদের কাছে তথ্য পৌঁছে যাবে। তবে এখন পর্যন্ত এ হটলাইনে কেউ কোনো তথ্য দেয়নি। আক্রান্ত বাংলাদেশি ও তার আত্মীয়দের অনুরোধ করা হয়েছে তারা যেন হটলাইন নম্বরে যোগাযোগ করেন।

দেশটিতে অবস্থিত বাংলাদেশ দূতাবাসে যোগাযোগ করলে মিশন উপপ্রধান এম হারুণ আল রাশিদ বলেন, এছাড়া ফেসবুকে আমরা আগেই সতর্কতামূলক নোটিশ প্রচার করে যাচ্ছি। স্পেনের মধ্যে সবচেয়ে ভয়াবহ অবস্থা রাজধানী মাদ্রিদের। এ পরিস্থিতে সব বাংলাদেশিদের আহ্বান জানাচ্ছি তারা যেন করোনা মোকাবিলায় স্পেনের সরকার ঘোষিত নির্দেশনা অনুসরণ করে চলে। আমরা সবার সুরক্ষা কামনা করছি।

এদিকে স্পেনে করোনাভাইরাস সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় জরুরি অবস্থা জারি করা হয়েছে। ইউরোপে করোনাভাইরাসে আক্রান্ত দেশগুলোর মধ্যে স্পেনের অবস্থান দ্বিতীয়।

Ads
Ads