বেটার বাংলাদেশ ফাউন্ডেশনের চেয়ারম্যান মাসুদ এ খানের আমেরিকায় সফর

  • ১৫-মার্চ-২০২০ ০৫:০৩ পূর্বাহ্ণ
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

জাতীয় উন্নয়ন ও গবেষনা প্রতিষ্ঠান বেটার বাংলাদেশ ফাউন্ডেশন (বিবিএফ)-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, বহু ভাষা শিক্ষা প্রতিষ্ঠান ঢাকা ল্যাংগুয়েজ ক্লাবের চেয়ারম্যান প্রফেসর মাসুদ এ খান বাংলাদেশের ভাবমূর্তি বিশ্ব দরবারে তুলে ধরার জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।

আসছে ১৭ মার্চ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের জন্মশত বার্ষিকি (মুজিববর্ষ) উপলক্ষ্যে মার্কিন যুক্তরাষ্ট্রে বসবাসরত বাংলাদেশীদের আমন্ত্রণে সেমিনারে অংশগ্রহণ করতে বর্তমানে তিনি আমেরিকায় অবস্থান করছেন।

জাতির জনকের স্বপ্ন দ্রষ্টা মানবতার জননী বাংলাদেশের উন্নয়ন ও অগ্রগতির মূল নায়ক জননেত্রী শেখ হাসিনার নেতৃতে বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ গড়ার প্রত্যয়ে আজ দেশের উন্নয়ন ও অগ্রগতি এগিয়ে চলছে দুর্বার গতিতে । আর তাই আজ বাংলাদেশ বিশ্ব দরবারে উন্নয়নের এক রোল মডেল ।

বেটার বাংলাদেশ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর মাসুদ এ খান বিভিন্ন সময় বিভিন্ন ভাবে বাংলাদেশের উন্নয়ন অগ্রগতি বিশ্ব দরবারে তুলে ধরার কাজ করে যাচ্ছেন । দেশের বাইরে অবস্থানরত বাংলাদেশীদের নিয়ে দেশের উন্নয়ন অগ্রযাত্রা বিশ্ব দরবারে তুলে ধরার জন্য ও বিদেশের মাটিতে বাংলাদেশীদের সাফল্যের বিষয় সমূহ ও তাদের দুঃখ লাঘব কল্পে বিভিন্ন সময় ভিবিন্ন দেশে গিয়ে সবার সাথে আলোচনা করে থাকেন এবং সকলের ঐক্য মতের ভিত্তিতে কার্যকরি পদক্ষেপ গ্রহন করেন বেটার বাংলাদেশ ফাউন্ডেশন এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, প্রফেসর মাসুদ এ খান ।

আমেরিকায় বেটার বাংলাদেশ ফাউন্ডেশনের সাথে সম্পৃত সেখানে থাকা বাংলাদেশীদের নিয়ে বিভিন্ন বিষয়ে আলোচনা ও সেখান থেকে কিভাবে বাংলাদেশের অর্থনীতিকে আরো বেগবান করা যায় সে বিষয়ে আলোচনা করার জন্য ও জাতির পিতার জন্মশত বার্ষিকি (মুজিববর্ষ) উদযাপন উপলক্ষ্যে । প্রফেসর মাসুদ এ খানের সঞ্চলনা ও উপস্থাপনায় বাংলাদেশের এক মাত্র টিভি শো ‘ব্রান্ডিং বাংলাদেশ’ যা কিনা বাংলাদেশে অবস্থানরত বিভিন্ন দেশের মান্যবর রাষ্ট্রদূতগনকে নিয়ে অনুষ্ঠিত হয় বিটিভি, একুশে টিভি, এশিয়ান টিভি সহ আরো কিছু টিভি চ্যানেলে ।

এছাড়াও বিভিন্ন জাতীয় দিবস যেমন অমর একুশে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষাদিবস, ১৬ই ডিসেম্বর স্বাধীনতা দিবস সহ জাতীয় দিবস সমূহে বাংলাদেশ সরকারের বিভিন্ন মন্ত্রনালয়ের মাননীয় মন্ত্রি, বাংলাদেশে নিযুক্ত বিভিন্ন দেশের রাষ্ট্রদূত ও দেশের সামরিক পর্যায়ের উচ্চ পদস্থ কর্মকর্তা সহ বিভিন্ন মিডিয়া ব্যাক্তিত্ব ও প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতাদের আমন্ত্রন করে তাদের উপস্থিতিতে ইউথ সামিট, ব্র্যান্ডিং বাংলাদেশ সামিট, উইমেন ইম্পাওয়ারমেন্ট সামিট সহ আরো অনেক অনুষ্ঠানের আয়োজন করে থাকেন বাংলাদেশের ভাবমূর্তী বিশ্ব দরবারে তুলে ধরার জন্য ।

বেটার বাংলাদেশ ফাউন্ডেশন বাংলাদেশের উন্নয়ন অগ্রগতি বিশ্ব দরবারে তুলে ধরার কাজ করে যাছে প্রতিষ্ঠা লগ্ন থেকেই সাথে সাথে বাংলাদেশের অবহেলিত দরিদ্র মানুষের পাশে থেকে তাদের জীবন মান উন্নয়নে বিনামূল্যে চিকিৎসা সেবা, শিক্ষা উপকরন ও স্কিল ডেভলোমেন্ট সহ বিভিন্ন বিষয় নিয়ে কাজ করে যাচ্ছে নিরলস ভাবে । পাশাপাশি বেটার বাংলাদেশ ফাউন্ডেশনের অঙ্গসংগঠন ম্যাক্স গ্রুপ, ঢাকা ল্যাঙ্গুয়েজ ক্লাব, বাংলাদেশ ইতালি ফ্রেন্ডশিপ এ্যাসোসিয়েশন, খান প্রি ক্যাডেট স্কুল, বাংলাদেশ মিশর ফ্রেন্ডশিপ এ্যাসোসিয়েশন, একই সাথে কাজ করে যাচ্ছে ।

Ads
Ads