মমর নতুন সিদ্ধান্ত

  • ২-Oct-২০১৮ ০৬:০০ অপরাহ্ন
Ads

:: বিনোদন ডেস্ক ::

দু’পর্দার দর্শকপ্রিয় অভিনেত্রী জাকিয়া বারী মম। মাসের প্রায় প্রতিদিনই ক্যামেরার সামনে দাঁড়াতে হয় তাকে। কখনো টিভি নাটকের জন্য। কখনো চলচ্চিত্রের জন্য। তবে এই অভিনত্রেী নতুন একটি সিদ্ধান্ত নিয়েছেন। এখন থেকে মাসে পনের দিন শুটিং করবেন বলে জানান তিনি।

তিনি আরো বলেন, প্রতিদিনের শুটিংয়ের কারণে নিজেকে এবং পরিবারকে সময় দিতে পারিনা। তাই সিদ্ধান্ত নিয়েছি এখন থেকে নিজেকেও সময় দিতে হবে। কারণ নিজেকে ঠিক রেখেই সব কিছু আমাকে করতে হবে। এই পনের দিনের মধ্যে শুধু মান সম্পূর্ন কাজগুলোই করবো। কাজের ক্ষেত্রেও আরো বেশি যত্নশীল হবো। টিভি নাটক ও চলচ্চিত্র দুই পর্দায় এই অভিনেত্রী সমান জনপ্রিয়। তার অভিনীত নাটকগুলো দর্শকের মধ্যে বেশ সাড়া ফেলে।

এছাড়া তার অভিনীত চলচ্চিত্রগুলোও দর্শকের কাছে প্রশংসিত হয়েছে। তবে তিনি নিজেকে কোন পর্দার অভিনেত্রী ভাবতে স্বাচ্ছন্দ্যবোধ করেন? এই প্রসঙ্গে তার ভাষ্য, আমি দুই পর্দার অভিনেত্রী ভাবি নিজেকে। সেই কারণে দুটোতেই কাজ করি। কিন্তু কাজের ক্ষেত্রে গল্প-চরিত্রগুলোকে বেশ প্রাধান্য দিয়ে থাকি। আমি আজকে দর্শকের কাছে পরিচিত আমার কাজের মাধ্যমে। আমি আমার কাজকে অবহেলা করিনা। আমি বরাবরই ভালো কাজের মধ্য দিয়ে দর্শকের কাছে থাকতে চাই।

একটি ভালো কাজ একজন শিল্পীকে আজীবন বাঁচিয়ে রাখে। গেলো ২৯ শে সেপ্টম্বর এই অভিনেত্রী ‘দহন’ ছবির শুটিং শেষ করেছেন বলে জানান। রায়হান রাফি পরিচালিত এই ছবিতে মম অভিনয় করেছেন সাংবাদিক চরিত্রে। তিনি ছাড়াও এই ছবিতে আরো অভিনয় করছেন সিয়াম ও পূজা চেরী।

দহন নিয়ে মম বলেন, এই ছবিতে কাজ করতে পেরে সত্যিই অনেক ভালো লাগছে। আমার প্রতি পরিচালকের অগাধ বিশ্বাস আমাকে মুগ্ধ করেছে। যে নির্মাতা আমার অভিনয়ের উপর আস্থা রাখেন আমি তার কাজটি সর্বোচ্চ আন্তরিকতা নিয়ে করার চেষ্টা করি। সাংবাদিকতা চরিত্রটি একটি চ্যালেঞ্জিং চরিত্র বলতে পারি। এই ছবিটি ভালো কিছু হবে বলে আশা করেন ‘দারুচিনি দ্বীপ’-খ্যাত এই অভিনেত্রী। এদিকে সম্প্রতি সেন্সর ছাড়পত্র পেয়েছে তার অভিনীত ‘স্বপ্নবাড়ি’ চলচ্চিত্রটি। তবে ছবিটির নাম পরিবর্তন করে এখন ‘স্বপ্নঘর’ করা হয়েছে। এটি নির্মাণ করেছেন তানিম রহমান অংশু।

এই ছবিতে মম জুটি বেঁধেছেন জনপ্রিয় অভিনেতা আনিসুর রহমান মিলনের সঙ্গে। অরিন্দম শীলের ‘বালিঘর’ ও বলিউডের একটি চলচ্চিত্রে অভিনয় করার কথা ছিল এই গ্ল্যামার কন্যার।

এই দুটি ছবি কোন পর্যায়ে আছে জানতে চাইলে তিনি বলেন, বালিঘর ছবিটি আর নির্মাণ হবেনা। তবে বলিউডের ছবিটি হবে। পরিচালক সব কিছু ঠিক করে রেখেছন। ছবিটি যেখানে শুটিংয়ের কথা রয়েছে সেটির অনুমতি পেলেই কাজ শুরু করবো। চলচ্চিত্রের বাইরে এই অভিনেত্রী এখন পুরোদমে ব্যস্ত ছোট পর্দার কাজ নিয়ে। একক-টেলিছবি ও ধারাবাহিক তিনটিতেই তিনি অভিনয় করছেন। ঈদের পর থেকে ছোট পর্দার কাজ নিয়ে দেশে-বিদেশে ব্যস্ত  তিনি। সম্প্রতি তিনি সৈয়দ

শাকিলের নির্দেশনায় ‘নেপাল রহস্য’ শিরোনামের ৫২ পর্বের নতুন একটি ধারাবাহিকের  শুটিংয়ে অংশ নিয়েছেন। এছাড়া  নেপালে তিনি অঞ্জন আইচের নির্দেশনায় তিনটি খন্ড নাটক এবং দীপু হাজরার নির্দেশনায় দুটি খন্ড নাটকের কাজে অংশ নেন। দীপু হাজরা নির্দেশিত নাটক দুটি হচ্ছে ‘অবলা এবং’ ও ‘সিটি অব লাভ’।

এই নাটকগুলোতে মমর সহশিল্পী ছিলেন অপর্ণা ও জোভান। তার হাতে আরো রয়েছে রহমতুল্লাহ তুহীনের ‘যখন কখনো’, ও নজরুল ইসলাম বাবুর ‘ঘরে বাইরে’ শীর্ষক দুটি ধারাবাহিক। প্রতিটি নাটকে মম গুরুত্বপূর্ন চরিত্রে অভিনয় করছেন বলে জানান।

 

/কে 

Ads
Ads