এতিমের টাকা আত্মসাৎকারীরা যেন ক্ষমতায় আসতে না পারে : এমপি মনির

  • ৩০-Jul-২০১৮ ০৬:০০ অপরাহ্ন
Ads

চৌগাছা-ঝিকরগাছা আসনের সংসদ সদস্য অ্যাড. মনিরুল ইসলাম মনির সবাইকে সতর্ক হওয়ার আহ্বান জানিয়ে বলেন, যারা এতিমের টাকা আত্মসাৎ ও মানি লন্ডারিং মামলায় দোষী সাব্যস্ত তাদের হাতে দেশ ও দেশের মানুষ  নিরাপদ থাকতে পারে না।

তিনি বলেন, খালেদা জিয়া ও তাঁর ছেলে তারেক রহমানের বিরুদ্ধে আওয়ামী লীগ সরকার মামলা করেনি। মামলা করেছিল তত্বাবধায়ক সরকার। সেই মামলায় খালেদা জিয়ার দেশের আদালতে সাজা হয়েছে ও তাঁর ছেলে তারেক রহমানের বিরুদ্ধে কানাডার আদালতে একটি মামলায় দোষী সাব্যস্ত বলে প্রমাণিত হয়েছে। তিনি গতকাল ঝিকরগাছা উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত মেধাবী শিক্ষার্থীদের মাঝে ‘উপবৃত্তি, সম্মাননা সনদ ও পুরষ্কার’ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।


তিনি শিক্ষকদের মানুষ গড়ার কারিগর উল্লেখ করে আরও বলেন, শ্রেণিকক্ষ বা বিদ্যালয়গুলো মানুষ গড়ার কারখানা। তাই শিক্ষদের আদর্শ শিক্ষক হতে হবে। শিক্ষার্থীরা আরও ভালো ফলাফল অর্জন করে তাদের মা বাবাদের মুখ উজ্জল করবে আশা প্রকাশ করেন তিনি। তিনি কোয়ালিটি এডুকেশনের উপর গুরুত্বারোপ করে বলেন আমার সেই শিক্ষকের দরকার নেই যে শিক্ষকের দক্ষতা বা আদর্শ ও দায়িত্ববোধ নেই। শিক্ষকদের অবশ্যই দায়বদ্ধতা থাকতে হবে। অভিভাবকদেরও হতে হবে সচেতন ও দায়িত্বশীল। তবেই আমরা দেশপ্রেমে উদ্বুর্দ্ধ আমাদের শিক্ষার্থীদের দেশপ্রেমিক ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী সুনাগরিক হিসেবে গড়ে তুলতে পারবো।


গতকাল সোমবার সকালে উপজেলা নির্বাহী অফিসার মোঃ জাহিদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুছা মাহামুদ, সাবেক উপজেলা চেয়ারম্যান ও বীর মুক্তিযোদ্ধা রশিদুর রহমান রশিদ, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নাহিদ আক্তার। উপস্থিত ছিলেন উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ দিপঙ্কর দাশ, হাজীর বাগ ইউপি চেয়াম্যান আতাউর রহমান মিন্টু, থানার উপ-পরিদর্শক নজরুল ইসলাম, অশোক কুমার দত্ত প্রমুখ। অনুষ্ঠানে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণ, শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন। 


প্রধান অতিথি তাঁর বক্তৃতায় সরকারের সাফল্যের কথা তুলে ধরে বলেন, ডিজিটাল বাংলাদেশ আজ স্বপ্ন নয়; বাস্তব। এটা সম্ভব হয়েছে মা শেখ হাসিনার জন্য। স্থল ও সমুদ্র সীমানা জয় করার পাশাপাশি বঙ্গবন্ধু স্যাটেলাইটের মাধ্যমে আমরা  মহাকাশ জয় করেছি। আগামীদিনে তথ্যপ্রযুক্তির বিপ্লব ঘটিয়ে ডিজিটাল বাংলাদেশ হবে উন্নয়নশীল থেকে উন্নত বাংলাদেশ আর তাই উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আওয়ামী লীগকে আবারও ক্ষমতায় আসতে হবে উল্লেখ করেন জনপ্রিয় এই সাংসদ। এর আগে প্রধান অতিথি উপজেলা পরিষদ চত্বরে তিন দিনব্যাপি বৃক্ষমেলা ২০১৮’র আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষনা করেন। সমাবেশ শেষে প্রধান অতিথি বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ১০০ ছাত্রী উপবৃত্তি, বৈজ্ঞানিক যন্ত্রপাতি প্রদান, মেধাবী ১৫ শিক্ষার্থীর মাঝে বাইসাইকেল ও অভিভাবক মায়েদের সম্মাননা ও পুরষ্কার তুলে দেন। 

Ads
Ads