দারিদ্র্য বিমোচণ শেখ হাসিনার অবদান : এমপি মনির

  • ১৩-Aug-২০১৮ ০৬:০০ অপরাহ্ন
Ads

চৌগাছা-ঝিকরগাছা আসনের সংসদ সদস্য অ্যড. মনিরুর ইসলাম মনির বলেছেন, সামাজিক খাদ্য নিরাপত্তা বেষ্টনির মাধ্যমে দারিদ্র্য বিমোচন জননেত্রী শেখ হাসিনার অবদান। তিনি গতকাল মঙ্গলবার ঝিকরগাছা উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত ‘দূর্যোগে ক্ষতিগ্রস্থ ব্যক্তিদের মাঝে ঢেউটিন ও চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। গদখালী ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স হলরুমে উপজেলা নির্বাহী অফিসার মোঃ জাহিদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর আলম মুকুল, থানার নবাগত অফিসার ইনচার্জ গাজি কামাল উদ্দীন,  উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুছা মাহমুদ, জেলা পরিষদ সদস্য ইকবল আহম্মেদ রবি। 

প্রধান অতিথি বলেন, আমরা সরকারের প্রতিশ্রুতি রক্ষায় দূযোগে প্রকৃত ক্ষতিগ্রস্থ পরিবার গুলোর মাঝে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলের বরাদ্দ যাতে সুষম বন্টন হয় তা নিশ্চিত করতে উপজেলা নির্বাহী অফিসারকে বলেছি। এক্ষেত্রে কোন প্রকার স্বজনপ্রীতি যাতে না দেখানো হয় সে ব্যাপারে সতর্ক থাকতে নির্দেশনা দিয়েছি। 

সেই মোতাবেক উপজেলা নির্বাহী অফিসার সাহেব প্রকৃত ক্ষতিগ্রস্থদের তালিকা প্রস্তুত করেছেন। কোন দলের পরিচয়ে সেটা করা হয়নি। এটাই শেখ হাসিনার নির্দেশনা। তিনি সামাজিক নিরাপত্তা বেষ্টনির কথা উল্লেখ করে বলেন, একজন নারী, একজন মা, একজন মানবতাবাদী  প্রধানমন্ত্রী শেখ হাসিনা দারিদ্র্য বিমোচনে ভিজিএফ, ভিজিডি, বয়স্কভাতা, বিধবাভাতা, মাতৃত্বকালীনভাতা, মুক্তিযোদ্ধা ভাতা, পঙ্গুভাতা, ছাত্রী উপবৃত্তি ও বিনামূল্যে বছরের প্রথম দিনে বই তুলে দেবার প্রসঙ্গে বলেন, এসবই মানবতার মা শেখ হাসিনার অবদান। 

এমপি মনির বলেন, বিপন্ন মানবতার শিকার ১১ লাখ রহিঙ্গাকে আশ্রয় দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্বের বুকে প্রশংসিত হয়েছেন। তিনি বিএনপি জামাতের সমালোচনা করে বলেন, তারা দেশকে কিছুই দিতে পারিনি। দিয়েছেন বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা। বাংলাদেশকে আগে ‘তলাবিহীন ঝুঁড়ি’ বলা হতো। এখন আর বলা হয়না। বাংলাদেশ এখন অনেক দেশের কাছে উন্নয়নের রোল মডেল। এটা সম্ভব হয়েছে সফল প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য ও দক্ষ নেতৃত্বের কারণে। অনুষ্ঠানে অনন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা বায়োজিত আহম্মেদ, ওসি তদন্ত নাজমুল ইসলাম, গদখালী ইউপির সাবেক চেয়ারম্যান শাহাবুদ্দীন আহম্মেদ, মেম্বার তাজউদ্দীন, মকলেছুর রহমান প্রমুখ।

অনুষ্ঠানে ৮৯ পরিবারকে নগত ২ লাখ ৬৭ হাজার টাকা ও তিনবান করে ঢেউটিন বিতরণ করা হয়। 
 

Ads
Ads