পথ শিশুদের জন্য স্কুল খুললেন জবি ছাত্রলীগ সাধারণ সম্পাদক রাসেল

  • ৮-Oct-২০১৮ ০৬:০০ অপরাহ্ন
Ads

:: জবি প্রতিনিধি ::

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া শিক্ষা, শান্তি ও প্রগতির সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ। আর প্রধানমন্ত্রী, আওয়ামী লীগ সভানেত্রী ও বিদ্যানন্দিনী শেখ হাসিনার মানবিক ছাত্রলীগের নতুন কিছু প্রতিনিয়তই উপহার দিচ্ছে মানবিকতার উদাহরণ। তারই সর্বশেষ সংযোজন জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ জয়নুল আবেদিন রাসেলের পথ শিশুদের জন্য স্কুল তৈরি করে দেয়া। 

নিরক্ষরদের শিক্ষা দেয়া এবং সমাজে পিছিয়ে পড়া জনগোষ্ঠীকে মূল স্রোতের ধারায় নিয়ে আসতে জবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ জয়নুল আবেদিন রাসেল নিজ উদ্যোগে পথশিশুদের জন্য এ স্কুল স্থাপন করে দিয়েছেন। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা টিএসসিতে প্রতিদিন বিকাল ৪ টা থেকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত পথ শিশুদের শিক্ষাদান করবে। 

এ বিষয়ে ভোরের পাতাকে শেখ জয়নুল আবেদিন রাসেল বলেন, আমাদের প্রাণের নেত্রী, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা হলেন মমতাময়ী বিদ্যানন্দিনী। তার শাসনামলেই শিক্ষাক্ষেত্রে যে উন্নয়ন হয়েছে তা আর অন্য কোনো সরকারের আমলে হয়নি। তার শিক্ষাকার্যক্রমে সমাজের পিছিয়ে পড়াদের যুক্ত করতেই পথশিশুদের জন্য এ স্কুল করা হয়েছে। এ ধারায় ছাত্রলীগের অন্যান্য ইউনিট যুক্ত হবে বলেও আশা করছি বলে জানিয়েছেন শেখ জয়নুল আবেদিন রাসেল।

Ads
Ads