কুবির বাসে সন্ত্রাসী হামলা: প্রতিবাদে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ 

  • ১০-Oct-২০১৮ ০৬:০০ অপরাহ্ন
Ads

:: কুবি প্রতিনিধি ::

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) শিক্ষার্থীদের বাসে আবারও হামলা চালিয়েছে সন্ত্রাসীরা। বৃহস্পতিবার (১১ অক্টোবর) নগরীরর ভিক্টোরিয়া সরকারি কলেজের সামনে এই হামলার ঘটনা ঘটে। এতে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের  শিক্ষার্থী দ্বীন মোহাম্মদ ও বাস চালক আলাউদ্দিন গুরুতর আহত হয়।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায় , বৃহস্পতিবার দুপুর দুইটায় বিশ্ববিদ্যালয় থেকে দৌলতপুর হয়ে কান্দিরপাড় অভিমুখে ছেড়ে যাওয়া ৫ নম্বর বাসটি কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের সামনে গেলে দুই মোটরসাইকেল আরোহী বিশ্ববিদ্যালয় বাসটিকে ওভারটেক করতে চাইলে সম্ভব হয়নি। এই কারণে মোটরচালক আরোহী বাস চালক আলাউদ্দিনের উপর ক্ষেপে যায়। চালক এর প্রতিবাদ করলে মোটরসাইকেল চালক বেশ কয়েকজনকে সঙ্গে নিয়ে দেশীয় অস্ত্র হাতে বাস চালক আলাউদ্দিনকে মারতে আসে। এমন পরিস্থিতিতে দ্বীন মোহাম্মদ সন্ত্রাসীদের বুঝানোর চেষ্টা করলে ক্ষিপ্ত হয়ে সন্ত্রাসীরা তাকে মারধর করে। 

এই বিষয়ে আহত দ্বীন মোহাম্মদ বলেন, তারা বাস চালককে মারতে আসলে আমি কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরিচয় দিয়ে তাদেরকে বুঝানোর চেষ্টা করি কিন্তু কিছু বুঝার আগেই তারা দেশীয় অস্ত্র নিয়ে হামলা এবং মারধর করে এবং চালক কে বাঁচাতে গিয়ে শরীরের বেশ কয়েক জায়গায় ধারালো অস্ত্রের আঘাত লাগে ।

বাসে থাকা বেশ কয়েকজন শিক্ষার্থী জানায়, ঐ সন্ত্রাসীরা বিশ্ববিদ্যালয়ের মেয়েদের অকথ্য এবং  অশ্লীল ভাষায় বকাবকি  করে এবং সবাইকে জবাই করার হুমকি দেয়। 

অর্থনীতি বিভাগের এক শিক্ষার্থী বলেন, দ্বীন মোহাম্মদকে মারার সময় আমরা চিৎকার করে সাহায্য চাইলে কেউ এগিয়ে আসেনি। এসময় দুইজন শিক্ষার্থী হামলার ভিডিও করতে চাইলে সন্ত্রাসীরা মোবাইল কেড়ে নিয়ে অস্ত্র দেখিয়ে জোর করে ভিডিও ডিলিট করতে বাধ্য করে।

দুপুরের এ হামলার প্রতিবাদে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা রাত ৮:৩০ মিনিটের দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে। এসময় বিশ্ববিদ্যালয় প্রশাসন, পুলিশ প্রশাসন বিভিন্নভাবে শিক্ষার্থীদের থামানো চেষ্টা করে ব্যর্থ হয়। পরে হামলা কারীদের গ্রেফতার ও বিচারের আওতায় আনতে পুলিশ কে ৬ ঘন্টার সময় সীমা বেধেঁ দেয় শিক্ষার্থীরা। পুলিশ প্রশাসন ৬ ঘন্টার মধ্যে হামলা কারীদের গ্রেফতার ও বিচারের আওতায় আনা হবে বলে আশ্বস্ত করলে শিক্ষার্থীরা পৌনে ১০ টায় তাদের অবরোধ তুলে নেয়।

Ads
Ads