বাসে হামলার ঘটনায় কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রশাসনের মামলা

  • ১১-Oct-২০১৮ ০৬:০০ অপরাহ্ন
Ads

:: কুবি প্রতিনিধি ::

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) শিক্ষার্থীদের বাসে হামলার ঘটনায় বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ হতে মামলা করা হয়েছে।

শুক্রবার (১২ অক্টোবর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা কর্মকর্তা সাদেক হোসেন মজুমদার বাদী হয়ে অজ্ঞাতনামা ১০-১৫জনকে আসামী করে কুমিল্লা কোতয়ালী মডেল থানায় মামলাটি দায়ের করে।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার দুপুরে শিক্ষার্থীদের নিয়ে বাংলাদেশ সড়ক পরিবহন সংস্থা ভাড়া করা একটি বাস নগরীর ভিক্টোরিয়া সরকারি কলেজের গেটে আসলে হঠাৎ সামনের দিক থেকে আসা একটি মোটরসাইকেল বাসের গতিরোধ করে। এ সময় মোটরসাইকেলে থাকা ২/৩ জন বাস ড্রাইভার আলাউদ্দিনের উপর চড়াও হয় এবং তাকে বাস থেকে নিচে নামিয়ে মারধর করে। এ সময় চালককে মারধর করার কারণ জানতে চান গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী দ্বীন মোহাম্মদ। এসময় তারা দ্বীন মোহাম্মদের ওপর ক্ষিপ্ত হয়ে তাকে মারধর শুরু করে। পরে আশেপাশ থাকা বেশ কয়েকজন সন্ত্রাসী দেশীয় অস্ত্র ও চাপাতি নিয়ে তার উপর হামলা চালায় এবং এলোপাথাড়ি মারতে থাকে।

এদিকে এ ঘটনার বিচারেরর দাবিতে বৃহস্পতিবার রাত সাড়ে আটটা থেকে ১০টা পর্যন্ত শিক্ষার্থীরা ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বেলতলী বিশ্বরোড অবরোধ করে রাখে।ব্যস্ততম এই মহাসড়কে অবরোধের কারণে তীব্র যানজটের সৃষ্টি হলে পুলিশ এবং বিশ্ববিদ্যালয় প্রশাসন পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে ছাত্রদের সাথে কথা বলেন এবং ঘটনার সুষ্টু তদন্ত করে দ্রুত দোষীদের বিচারের আওতায় আনার আশ্বাস দেন। প্রশামনের অাশ্বাসে ছাত্ররা তাদের অবরোধ তুলে নেয়।

বাসে হামলার ঘটনায় মামলার বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দীন সাংবাদিক দের  বলেন, ‘গতকালকের ঘটনায় বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ হতে একটি মামলা করা হয়েছে, পুলিশ প্রশাসন আমাদের আশ্বস্ত করেছেন সুষ্ঠ তদন্তের মাধ্যমে তারা প্রকৃত দোষীকে আইনের আওতায় আনবে।'

মামলার বিষয়ে কোতয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুস সালাম মিয়া বলেন, ‘বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ হতে আজকে একটি মামলা করা হয়েছে, সেটিকে এজাহারভুক্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হচ্ছে।’

এদিকে এ ঘটনায় দ্বীন মোহাম্মদের উপর হামলার প্রতিবাদ ও নিন্দা জানিয়েছে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সংগঠন।
বার্তাপ্রেরক: এবি এস ফরহাদ। 

Ads
Ads