বরিশাল ও রাজশাহী সিটিতে ফল প্রত্যাখ্যান করে নতুন নির্বাচন চায় বিএনপি

  • ৩০-Jul-২০১৮ ০৬:০০ অপরাহ্ন
Ads

:: ভোরের পাতা অনলাইন ::

বরিশাল ও রাজশাহী সিটি কর্পোরেশন নির্বাচনের ফল প্রত্যাখ্যান করেছে বিএনপি। ওই দুই সিটি কর্পোরেশনের নির্বাচন বাতিল করে নতুন নির্বাচন চেয়েছে দলটি। একই সঙ্গে জয় পাওয়া সিলেট সিটি করপোরেশনের নির্বাচন মেনে নেওয়ার কথা জানিয়েছে দলটি।

রাজশাহী ও বরিশালে পুনরায় ভোট গ্রহণের দাবিতে আগামী বৃহস্পতিবার সারা দেশের জেলা ও মহানগরগুলোতে প্রতিবাদ সমাবেশের ডাক দিয়েছে বিএনপি।

মঙ্গলবার (৩১ জুলাই) রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এসব কথা জানান।

ফখরুল বলেন, গাজীপুর ও খুলনার মতো এই তিন সিটিতে ভোট চুরি বা কারচুপি নয়, ভোট ডাকাতির ‘মহোৎসব’ হয়েছে। নির্বাচনকে প্রহসনে পরিণত করা হয়েছে। নির্বাচন ব্যবস্থাকে তামাশায় পরিণত করা হয়েছে।

সোমবার রাজশাহী, বরিশাল ও সিলেট সিটি কর্পোরেশন নির্বাচন হয়। এর মধ্যে রাজশাহী ও বরিশালে আওয়ামী লীগ-মনোনীত মেয়র প্রার্থী জয়ী হয়েছেন। তবে সিলেটের ফল ঘোষণা করা হয়নি। সেখানে বিএনপি-মনোনীত মেয়র প্রার্থী এগিয়ে রয়েছেন।

সংবাদ সম্মেলনে সিলেট সিটি নির্বাচন বিষয়ে বিএনপির মতামত জানতে চাইলে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, সিলেটের ফলাফল ঝুলিয়ে রাখা হয়েছে। সেখানে বিএনপির নেতা-কর্মীরা প্রতিরোধ গড়ে তুলতে পেরেছিলেন বলেই আওয়ামী লীগ জয় ছিনিয়ে নিতে পারেনি।

সরকার ২০১৪ সালের মতোই একতরফা নির্বাচনের নীলনকশা করছে অভিযোগ করে তিনি বলেন, জনগণ সেই স্বপ্ন বাস্তবায়িত হতে দেবে না।

তিনি বলেন, বর্তমান নির্বাচন কমিশন ও সরকারের অধীনে কোনো সুষ্ঠু নির্বাচন হবে না। এ নির্বাচন কমিশন দিয়ে জনগণের মতামতের প্রতিফলন ঘটানো সম্ভব নয়।

নির্দলীয় সরকারের অধীনে জাতীয় নির্বাচন আয়োজনের দাবি জানান বিএনপি মহাসচিব। তবে এর আগেই সংসদ ভেঙে দিয়ে সরকারের পদত্যাগ এবং নির্বাচনে সেনাবাহিনী মোতায়েনের কথা উল্লেখ করেন তিনি।

অনলাইন/কে 

Ads
Ads