জবি শিক্ষক সমিতির নির্বাচন ঘিরে উত্তেজনা

  • ২৮-জানুয়ারী-২০১৯ ১০:২০ অপরাহ্ন
Ads

জবি সংবাদদাতা
জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শিক্ষক সমিতির কার্যনির্বাহী পরিষদ নির্বাচন-২০১৯ মঙ্গলবার বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় অডিটোরিয়ামে অনুষ্ঠিত হবে। সকাল ৯টা থেকে দুপুর আড়াইটা  পর্যন্ত নির্বাচনের ভোটগ্রহন চলবে। নির্বাচন ঘিরে শিক্ষকরা বিশ্ববিদ্যালয়ের প্রতিটি বিভাগে প্রচারণায় ব্যস্ত সময় কাটিয়েছেন।
জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির শিক্ষক সমিতির কাযনির্বাহী পরিষদের নির্বাচনের সভাপতি, সহ-সভাপতি, কোষাধ্যক্ষ, সম্পাদক ও যুগ্ম সম্পাদক পদে একজন করে এবং নির্বাহী পরিষদের সদস্য পদে ১০ জনসহ মোট ১৫টি পদে এ নির্বাচন হবে।
নির্বাচনে আওয়ামীপন্থী শিক্ষকরা দুই ভাগে বিভক্ত সংগঠন নীল দল দুটি আলাদা প্যানেলে অংশগ্রহন করছেন। এক প্যানেলে সভাপতি প্রার্থী অধ্যাপক ড. জাকির হোসেন, সাধারণ সম্পাদক প্রার্থী অধ্যাপক ড. আব্দুল আলীম এবং অপর প্যানেলে সভাপতি প্রার্থী অধ্যাপক ড. দীপিকা রাণী, সাধারণ সম্পাদক প্রার্থী বিশ্ববিদ্যালয় প্রক্টর অধ্যাপক ড. নূর মোহাম্মদ। এবারের নির্বাচনেও বিএনপিপন্থী শিক্ষকদের সংগঠন সাদা দল অংশগ্রহন করছেন না।
জানা যায়, জবি শিক্ষক সমিতির এবারের নির্বাচন ঘিরে আওয়ামীপন্থী নীল দলের শিক্ষকদের এবারের গ্রুপিং চরম আকারে ধারন করেছে। শিক্ষকরা সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজেদের ব্যক্তিগত ওয়ালে এবং ফেসবুক গ্রুপে একে অপরকে আক্রমণ করে পোস্ট দিচ্ছেন। এ নিয়ে শিক্ষকসহ ক্যাম্পাসে সব জায়গায় আলোচনা চলছে।
জবি শিক্ষক সমিতির প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক সুরঞ্জন কুমার দাস বলেন, শিক সমিতির কাযনির্বাহী পরিষদ, শিক্ষক সমিতির কার্যনির্বাহী ২০১৯-এর নির্বাচন সুষ্ঠু এবং সুন্দরভাবে পরিচালনা করার জন্য নির্বাচন কমিশন কাজ করে যাচ্ছে। ভোট গ্রহন শেষে ফলাফল দেয়া হবে।

ere ...

Ads
Ads