বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে নতুন শিক্ষকদের ছয় মাসব্যাপী বুনিয়াদি প্রশিক্ষণের সমাপনী  

  • ৩-ফেব্রুয়ারী-২০১৯ ০৯:৫৭ অপরাহ্ন
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি), রংপুর-এ কয়েকটি বিভাগে যোগদানকৃত নতুন শিক্ষকদের ছয় মাসব্যাপী বুনিয়াদি প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। আজ রবিবার (৩ ফেব্রুয়ারি) সন্ধ্যা সাড়ে ৭টায় বিশ্ববিদ্যালয়ের ঢাকাস্থ লিয়াজোঁ অফিসে অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়।

বিশ্ববিদ্যালয়ের ড. ওয়াজেদ রির্সাচ এন্ড ট্রেনিং ইনস্টিটিউট এর পরিচালক ও মাননীয় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ এর সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব জনাব সোহরাব হোসেন। অনুষ্ঠানে সঞ্চালনায় করেন ড. ওয়াজেদ রির্সাচ এন্ড ট্রেনিং ইনস্টিটিউট এর বোর্ড অব গভর্নস-এর সদস্য ড. সাবের আহমেদ চৌধুরী।

দেশে প্রথমবারের মতো কোন পাবলিক বিশ্বদ্যিালয়ে নতুন শিক্ষক নিয়োগের পর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় রংপুরই প্রথম যোগদান পরবর্তী ছয়মাস মেয়াদি শিক্ষকদের প্রশিক্ষণের আয়োজন করে। দেশের গুরুত্বপূর্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের মাধ্যমে বিশ্বদ্যিালয়ে নতুন যোগদানকৃত শিক্ষকবৃন্দের ভিন্ন ভিন্ন ধাপে বুনিয়াদি প্রশিক্ষণ প্রদান করা হয়। এর মধ্যদিয়ে নতুন শিক্ষকবৃন্দকে শিক্ষাদান পদ্ধতিসহ একটি প্রতিষ্ঠানের বিভিন্ন খুঁটিনাটি বিষয়ে হাতে কলমে ধারনা দেয়া হয়। অনুষ্ঠানে সফলভাবে প্রশিক্ষণ সম্পন্ন করার জন্য শিক্ষকবৃন্দকে সনদ প্রদান করা হয়। 

উল্লেখ্য, গত ২৪ জুন ২০১৮ তারিখে নয়টি বিভাগে মোট দশজন নতুন শিক্ষক যোগদান করেন। যোগদানকৃত শিক্ষকবৃন্দ হলেন সমাজবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক ড. সোহেলা মুস্তারী, মার্কেটিং বিভাগের সহকারী অধ্যাপক মোঃ মাসুদ-উল-হাসান,গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রভাষক মোঃ রহমতুল্লাহ্, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রভাষক নাজমা আক্তার, ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রভাষক এ. কে. এম মাহমুদুল হক, দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের প্রভাষক মোঃ আমিনুল ইসলাম, ইংরেজি বিভাগের প্রভাষক মোঃ মুশরিফুর জিলানী, ইতিহাস ও প্রতœতত্ত্ব বিভাগের সোহাগ আলী ও জেসমিন নাহার ঝুমুর এবং অর্থনীতি বিভাগের প্রভাষক কাজী নেওয়াজ মোস্তফা।

Ads
Ads